চুলের স্টাইল | ছেলেদের চুলের ডিজাইন

চুলের স্টাইল

২০২০-২০২১ সালের ছেলেদের চুলের স্টাইলের trendটা যদি একটু অ্যানালাইসিস করি তাহলে দেখা যায় যে Lockdown এর কারণে প্রত্যেকটা ছেলেরই Hair Style-এ কোনো না কোনো effect পড়েছে। তাই তারা new new চুলের স্টাইল ট্রাই করছে।এর ফলে ২০২০-২১ সালের চুলের স্টাইলের ট্রেন্ডটা অন্যান্য বছরের চেয়ে অনেকটা Different. তো আজকে আমরা এমন ৭ টি চুলের স্টাইল বা চুলের ডিজাইন সম্পর্কে বলবো যা ২০২০-২১ সালে খুবই ভালো trend এ চলছে। আজকের উল্লেখিত চুলের কাটিং ছবি গুলো বর্তমান ট্রেন্ডের সাথে খুবই সাদৃশ্যপূর্ণ। যেকেউ নিচে উল্লেখিত কাটিং ছবির গুলোর সাথে তাল মিলিয়ে চুলের কাট দিয়ে ট্রেন্ডের সাথে মিশে যেতে পারে। সুতরাং আর দেরি না করে চলুন শুরু করি আজকের আর্টিকেল।

২০২০-২০২১ সালের ছেলেদের সেরা কিছু চুলের স্টাইল বা ডিজাইন অথবা কাটিং ছবি

এখানে উল্লেখিত প্রতিটি ছবিই হলো চুলের ডিজাইন ছেলেদের 2020 এর জন্য বেশ পারফেক্ট এবং যথাযথ। দিন দিন ছেলেদের চুলের কাটিং এ বেশ অনেক রকম পরিবর্তন আসছে। এবং কী এখন ২০২১ সাল চলাকালীন সময়ে ছেলেরা তাদের ২০২২ – 2022 সালের চুলের কাটিং বা ডিজাইন নিয়ে খুঁজ করে। তাহলে বোঝাই যাচ্ছে যে ছেলেদের জন্য চুলের ডিজাইন এবং একই সাথে সুন্দর সুন্দর চুলের কাটিং কতটা সেনসেটিভ। তাই ছেলেদের হেয়ার কাট অথবা চুলের কিছু নতুন স্টাইল ২০২১-২০২২ এর আপকামিং স্টাইল নিয়ে আসলাম। তাহলে চলুন জানা যাক ছেলেদের হেয়ার ডিজাইন এর কিছু নাম-

  • Buzz Cut (বাজ কাট)
  • Crew Cut (ক্রিউ কাট)
  • Medium Length hairstyle (মিডিউম লেন্থ হেয়ার-স্টাইল)
  • Modern Pompadour (মডার্ণ পম্পাডর)
  • Messy Fringe (মেসি ফ্রাইঙ্গ)
  • Classic Quiff (ক্লাসিক কোউফ)
  • Curtain/Middle Parting (মিডেল পার্টিং)

Buzz Cut (বাজ কাট)

চুলের স্টাইল -Buzz Cut

Buzz Cut (বাজ কাট) এর সবচেয়ে বড় সুবিধা হলো এর জন্য কোনো চুলের স্টাইলের চিন্তা করতে হবে না অথবা কোনো রকম জেল কিংবা তরল পদার্থের চিন্তা করতে হবে না। শুধু ট্রিমার নিয়ে মাথায় চালিয়ে দিবেন। তাহলেই বাজ কাট হয়ে যাবে। আর এই লক ডাউনে তো বাজ কাটের ব্যাপক চাহিদা ছিল এবং এখনো আছে।

Read More  ছেলেদের জন্য চুলের কাটিং | ছেলেদের Face Shape সহ হেয়ার স্টাইলের ছবি ২০২১

কিন্তু বাজ কাট সবার Face shape এর জন্য কিন্তু perfect না।যাদের Face shape টা রাউন্ড সেপের, তাদের তো বাজ কাটটা কোনো ভাবেই পারফেক্ট হবে না। অর্থাৎ Round Face Shape ছাড়া সবাইকেই Buzz cut-এ সুন্দর দেখাবে। Buzz cut সাধারণত খেলোয়ার কিংবা সৈনিকদের মাথায় দেখা য়ায়। ছেলেদের চুলের স্টাইলের বাজ কাটের ক্ষেত্রে আমি আপনাদের একটা টিপস দিতে পারি, সেটা হচ্ছে আপনার সাটটা জিরো করে মাথার এখানে ১ মি.লি চুল রাখতে পারেন।

Crew Cut (ক্রিউ কাট)

চুলের স্টাইল -Crew Cut

Crew Cut (ক্রিউ কাট) আপনি বাজ কাটের অন্তর্গত একটা কাট বলতে পারেন অথবা বাজ কাটের updated version -ও বলতে পারেন। ছেলেদের Crew Cut ক্ষেত্রেও আপনাকে চুলের স্টাইল নিয়ে কোনো রকম চিন্তা করতে হবে না। আপনি just নরমালি চুলের সাইটগুলো Flat করে দিয়ে মাথার উপর চুলগুলোর লেংথ একটু বড় রাখেন তাহলেই Crew Cut এর ক্ষেত্রে আপনার পুরো টেনশ্যান শেষ।

আর Crew Cut এ যেকোনো ছেলেদেরে Face shape-এ সুন্দর দেখাবে। Crew Cut এর সবচেয়ে বড় সুবিধা হলো এটি আপনি স্কুল-কলেজ, বাসা-অফিস, চাকুরি ইত্যাদি জায়গায় চালিয়ে নিতে পারবেন। কারণ এটা হচ্ছে ক্লাসিক একটা হেয়ার স্টাইল। আর উক্ত কাটটাও মিলিটারিদের একটা কাট। সুতরাং এই চুলের ডিজাইনটি ট্রাই করে দেখতে পারেন।

So এতক্ষণ তো পড়লাম লক-ডাউনে যারা চুল কেটেছে তাদের নিয়ে, এখন চলুন জানা যাক তাদের বিষয়ে যারা ভেবেছ লক-ডাউনে চুল কাটবো না Hair Grow করবো।

Medium Length hairstyle (মিডিউম লেংথ হেয়ার-স্টাইল)

চুলের স্টাইল -Medium Length hairstyle

তাদের জন্য হচ্ছে Medium Length hairstyle. এই হেয়ার স্টাইলগুলো একটু মেসিব হয়ে থাকে। এই হেয়ার স্টাইলের ক্ষেত্রে আপনাকে কিছুই করতে হবে না just ২-৩ মাস চুলগুলো কাটবেন না, তাহলেই অটোমেটিকলি হয়ে যাবে।

Medium Length hairstyle এর ক্ষেত্রে আপনি একটা জিনিস মনে রাখবেন, প্রত্যেক ৩মাস পরপর আপনি চুলের আগাগুলো কেটে ফেলার চেষ্টা করবেন।

Modern Pompadour (মডার্ণ পম্পাডর)

চুলের স্টাইল -Modern Pompadour

Modern Pompadour হচ্ছে Pompadour-এর Update version. দুইটার ভিতরে পার্থক্য আছে। Pompadour-এ দেখবেন সাইটগুলো জিরো হবে এবং মাঝখানে চুলের লেংথ লম্বা হবে।

Read More  বিকাশ রেফার অফার ২০২১ | রেফার করলেই ১০০ টাকা

আর Modern Pompadour-এর ক্ষেত্রে মাথার মাঝখানের চুলগুলোর লেংথ লম্বা হবে কিন্তু সাইটের চুলগুলোর লেংথ জিরো হবে না। ১-৩ মি.লি লম্বা হবে। অর্থাৎ আপনার পছন্দনুযায়ী হতে পারে। এর সবচেয়ে বড় সুবিধা হলো আপনি একবার চুল কেটে আসলে আগমী ১-২ মাস আর সেলুনে যেতে হবে না।

Messy Fringe (মেসি ফ্রাইঙ্গ)

চুলের স্টাইল - Messy Fringe

এই হেয়ার স্টাইলের ক্ষেত্রে আপনাকে কিছুই করতে হবে না জাস্ট আপনার চুলটাকে সামনের দিকে টেনে হাত দিয়ে একটা ঝাড়া মারেন। তাহলেই আপনার চুলের স্টাইলটা Messy Fringe হয়ে যাবে। এর চুলের কাটিং এর ক্ষেত্রে আপনার চুলের লেংথ হবে যতটুকুতে কপাল কবার দেওয়া লাগবে ততটুকু এবং সাইটটা হবে জিরো । এক্ষেত্রে অনেকে সাইটটাকে জিরো রাখে না কিন্তু আমার মনে হয়ে জিরোতেই সবচেয়ে বেস্ট দেখাবে। আর যাদের সামনে কপাল ফাকা তাদের জন্য এই চুলের কাটিংটা সবচেয়ে বেস্ট হবে।

Classic Quiff (ক্লাসিক কোউফ)

চুলের স্টাইল - Classic Quiff

Classic Quiff হলো খুবই খুবই জনপ্রিয় একটি চুলের কাট এবং সবসময় ট্রেন্ডি। Classic Quiff এর ক্ষেত্রে আপনাদের secret hair cut tips দেই। আপনারা যারা Pompadour হেয়ার স্টাইল রব্ধ করছেন তারা যদি চুল একটু বড় রাখেন তাহলে এটা হয়ে যাবে Modern Pompadour এবং Modern Pompadour থেকে যদি আরেকটু বড় রাখেন তাহলে এটা হয়ে যাবে Classic Quiff. Classic Quiff এর ক্ষেত্রে আপনাদের সামনের চুলগুলোর লেংথ রাখতে হবে 7 inches এর মতো। আর সাইটের চুলগুলো মিনিমাম  2 inches এর মতো। আর এই চুলের কাটে স্টাইল করাটাও সহজ।

এটা আপনারা যারা ইউনিভার্সিটিতে পড়ছেন বা অফিসে জব করছেন, তাদের জন্য সবচেয়ে বেস্ট বেস্ট একটা হেয়ার স্টাইল। But আপনারা যারা স্কুল-কলেজে পড়েন, তারা এই হেয়ার স্টাইলটা Avoid করা ভালো।

Curtain/Middle Parting (মিডেল পার্টিং)

চুলের স্টাইল -Curtain_Middle Parting

এটা অনেক আগের একটা হেয়ার স্টাইল কিন্ত ২০২০-২০২১- এসে এটা আবার জনপ্রিয় হয়ে উঠেছে। কারণ লক-ডাউনের কারণে অনেকে  সেলুনে চুল কাটতে পারে নি যার ফলে যাদের চুল বড় হয়ে গিয়েছে তারা এই চুলের কাটিংটা ফলো করেছে।

এই ছিল আজকের পর্বে আমাদের চুলের স্টাইল সম্পর্কে এবং আরো বেশি জানতে ছেলেদের ৬টি উপায়ে চুলের যত্নটিও পড়ে আসতে পারেন।

Read More  NSI Job Circular 2023 Apply With Teletalk

হেয়ার কাটিং স্টাইল ছবি ২০২১

উপরের উল্লেখকৃত হেয়ার কাটিং স্টাইল ছবি ২০২১ গুলো বিভিন্ন বিশ্বস্ত সোর্স থেকে নেওয়া এবং সম্পূর্ণ আপডেটকৃত ছবি এগুলো। Banglatip.com ওয়েবসাইটে প্রতিনিয়ত আমরা হেয়ার কাটিং স্টাইল ছবি ২০২১ অথবা হেয়ার কাটিং স্টাইলের ছবি আপলোড করে যাবো। এমতোবস্থায়, হেয়ার কাটিং লাভাররা এই সাইটকে ফলো করলে অন্তত প্রতিনিয়ত আপডেটকৃত হেয়ার কাটিং স্টাইলের ছবি দেখতে পাবে যা ২০২১ এর ট্রেন্ডে থাকবে।

ভিন্ন চুলের কাট প্রিয় মানুষগুলোর জন্যই ভিন্ন নামের অনেকগুলো হেয়ার কাটিং এর ছবি তুলে ধরেছি। তবে ২০২১ সালের দিকে এসে আজকের উল্লেখিত হেয়ার কাটিং এর ছবিগুলো যেকেউ ব্যবহার করে বর্তমান ট্রেন্ডের সাথে তাল মিলাতে পারে। আর এ কারণেই আজকের এই হেয়ার কাটিং স্টাইল ছবি ২০২১ দেওয়া।

চুলের ডিজাইন তথা ছেলেদের চুলের ডিজাইন বা মেয়েদেরে চুলের ডিজাইন

বর্তমান আবহাওয়ায় চুলের ডিজাইন ঠিক রাখা আসলেই অনেকটা কষ্টকর। কেননা তাপমাত্রার সাথে চুলের স্কিনের যত্ন নেওয়া খুবই কষ্টসাপেক্ষ একটা ব্যাপার। তারপরও কিছু নিয়ম-নীতির মাধ্যমে চুলের ডিজাইন তথা ছেলেদের চুলের ডিজাইন অথবা সামনের চুলের ডিজাইন কিংবা মেয়েদের চুলের ডিজাইন অনেকটা ঠিক রাখা সম্ভব।

আমাদের আর্টিকেলের নিয়মমিত পোস্টে আমরা সব রকম চুলের ডিজাইন তথা ছেলেদের চুলের ডিজাইন সম্পর্কে পোস্ট করার চেষ্টা করা হবে সাথে এই গরমে সামনের চুলের ডিজাইন কিংবা মেয়েদের চুলের ডিজােইন সম্পর্কেও পোস্ট করা হবে প্রতিনিয়ত।

হেয়ার স্টাইল ছেলেদের ২০২০ অথবা ২০২১

যদিও ট্রেন্ডটা ছিল ২০২০-এ কিন্তু এখনো হেয়ার স্টাইল ছেলেদের ২০২০ টেন্ড্রটা চলছেই। তবে জিনিসটা একেবারেই মন্দ নয়। হেয়ার স্টাইল ছেলেদের ২০২১ কিংবা হেয়ারস্টাইল ছেলেদের ২০২০ মোটামোটু একই অর্থ বহন করে।

দিন বাই দিন হেয়ার স্টাইল ছেলেদের ২০২০ অথবা ২০২১ এর ক্ষেত্রে কিছুটা আপডেট আসছে কিন্তু প্রচুর পার্থক্য দেখা যায় নি তবে করোনা কালীন সময়ে হেয়ার স্টাইলে অনেকটা পরিবর্তন এসেছে। হেয়ার স্টাইলের ক্ষেত্রে ২০২০ অথবা ২০২১ এ বেশি পরিবর্তন এসেছে ছেলেদের ক্ষেত্রে। আর এই জিনিসটাই বেশি লক্ষ্যণীয়।

ছেলেদের চুলের ডিজাইন আরো জানতে

Leave a Comment