জান্নাত নামের অর্থ কি ? Jannat নামের বাংলা, আরবি ও ইংরেজী অর্থ কি

জান্নাত নামের অর্থ কি

জান্নাত নামের অর্থ কি ? জান্নাত কি ইসলামিক নাম ? এটা কোন লিঙ্গের নাম অথবা এর উৎপত্তি স্থল কোথায় ? এরকম টাইপ অনেক প্রশ্ন দেখা মিলে নানান জায়গায়। আর তাদেরকে উদ্দেশ্য করেই মূলত আজকের “ জান্নাত নামের অর্থ কি “ এই পোস্টটি। আশা করি সম্পূর্ণ পোস্ট পড়ার মাধ্যমে জান্নাত নাম সম্পর্কিত সম্পূর্ণ তথ্য এই আর্টিকেলেই পেয়ে যাবেন এবং খুব সহজেই জেনে যাবেন এসব ডিটেইলস।

জান্নাত নামের অর্থ হলো জান্নাত বা স্বর্গ। এটাকে ফার্সি ভাষায় বলে বেহেশত। Bangla meaning of Jannat name is Paradise, Heaven or Eden. এখানে যারা আজকের আর্টিকেলটি পড়ছেন, তাদের অধিকাংশের নামই হয়তো জান্নাত অথবা তাদের ফ্যামিলির বা আত্মীয়ের কোনো সদস্যের নাম হয়তো জান্নাত। আর যে বিধায় জান্নাত নামের অর্থ কি – Jannat namer orhto ki তার জ্ঞাতার্থে উক্ত আর্টিকেলটি পড়ছেন।

বাংলাদেশে মেয়েদের নাম এর ক্ষেত্রে জান্নাত নামটি বেশ জনপ্রিয় একটি নাম। জনপ্রিয়তার শীর্ষে থাকা এসব নাম আপনার কণ্যা শিশুর জন্য রেখে দিতে পারেন। কেননা জান্নাত নামটি হতে পারে আপনার সদ্য জন্ম নেওয়া মেয়ে শিশুর জন্য উত্তম ও সুন্দর নাম।

জান্নাত নামের অর্থ কি তা জানার পাশাপাশি ছেলে ও মেয়েদের আধুনিক ইসলামিক নাম জানতে পড়ুন। ল দিয়ে ছেলেদের ইসলামিক নাম সহ ম দিয়ে মেয়েদের ইসলামিক নাম, জ দিয়ে মেয়েদের ইসলামিক নাম, ই দিয়ে মেয়েদের ইসলামিক নাম ব দিয়ে ছেলেদের ইসলামিক নামগুলো সহ বাংলায় সকল ধরনের বর্ণ দিয়ে তৈরিকৃত ছেলে-মেয়েদের নামগুলো পড়ুন। রাইসা নামের অর্থ কি সহ রাফি নামের অর্থ কি সমন্নিত আর্টিকেল দুইটি পড়তে পারেন। আরো পড়তে পারেন  বাংলা নামআনকমন নাম সহ ছেলে-মেয়েদের ডিজিটাল সুন্দর নাম

আজকের আর্টিকেলটি পড়ার ভিন্ন ভিন্ন কারণ হতে পারে। হয়তো কারো পরিবারে সদ্য ভূমিষ্ট মেয়ে বাবুর জন্য নাম রাখতে জান্নাত নামের ডিটেইলস জানতে এসেছেন। আবার কেউ-বা তাঁর নাম জান্নাত এবং সে জান্নাত নামের কমন কয়েকটি প্রশ্নের উত্তর খুঁজতে এসেছেন যেমন- জান্নাত নামের অর্থ কি, জান্নাত নামের বাংলা অর্থ কি, জান্নাত নামের আরবি অর্থ কি, জান্নাত নামের ইংরেজী অর্থ কি, জান্নাত কি মেয়েদের নাম/জান্নাত নামটি কোন লিঙ্গের? জান্নাত নামের সাথে সম্পর্কিত অন্য কিছু নাম, জান্নাত নাম সম্পর্কে সব কিছুর সাজেশন সহ ইত্যাদি এই পোস্টে ফুল-ডিটেইলস ব্যাপক ভাবে আলোচনা করা হয়েছে। সুতরাং মনোযোগ সহকারে আর্টিকেলটি পড়ুন।

জান্নাত নামের অর্থ নিয়ে সংক্ষিপ্ত বিবরণী

জান্নাত নামের অর্থ নিয়ে সংক্ষিপ্ত বিবরণী
  • নাম – জান্নাত ( Jannat ).
  • জান্নাত নামের বাংলা অর্থ – রাণী, মালিক, নেত্রী, প্রধান, বস, মেডাম ।
  • জান্নাত নামের ইংরেজী অর্থ – Paradise, Heaven or Eden .
  • জান্নাত নামের আরবি অর্থ – জান্নাত নামের আরবি অর্থ হলো উদ্যান, বাগান সহ ইত্যাদি।
  • জান্নাত নামের ‍উৎস হলো – আরবি থেকে।
  • জান্নাত নামের লিঙ্গ – মেয়ে/মহিলা।
  • এই নামের রাশি হলো – মকর রাশি
  • স্বাতী নক্ষত্র বিশিষ্ট এই নাম।
  • এই নামের বৈশিষ্ট্য হলো – শুক্র গ্রহের ন্যায়।
  • জান্নাত নামের শুভ রত্ন –  পান্না।
  • এর শুভ সংখ্যা হলো – ____
  • এর শুভ রং হলো – হালকা সাদা ও নীল রং বিশিষ্ট।
  • এই নামের জন্য শুভ দিন হলো – শুক্রবার।
  • জান্নাত নামের কাছাকাছি বা মিত্র রাফি হলো – মিথুন বা কুম্ভ।
  • জান্নাত নামের সাফল্যের ক্ষেত্র হলো – শিক্ষক, অফিসার, সেনা, রাজনীতি, ব্যবসা, লেখাপড়া,  ডাক্তার, উকিতল সহ অভিনয়,  ইত্যাদি।

Jannat – জান্নাত নামের অর্থ জানার জ্ঞাতে পাবলিক কিছু সার্চ টার্ম

দেশ-গোত্র বেদে মানুষগণ জান্নাত নাম নিয়ে সার্চ ইঞ্জিনে নানা রকম সার্চ টার্ম নিয়ে সার্চ করে থাকে। যদিও আজকের আর্টিকেলটি শুধু মাত্র একটি কিওয়ার্ডের উপর ভিত্তি করে। অর্থাৎ জান্নাত নামের অর্থ কি শুধু তা নিয়ে। কিন্তু এখানে জান্নাত নামের উপর ভিত্তি করে সমস্ত টার্মগুলো নিয়ে আলোচনা করা হয়েছে। যদিও Jannat নাম হলো আরবি একটি নাম কিন্তু বিশ্বের প্রায় সব মুসলিম দেশগুলোতে জান্নাত নামের ব্যবহার রয়েছে। যদি ইন্টারনেট জগতে গুগলের ডাটাকেই উদাহরণ ধরি, তাহলে গুগলে দেখা যায় মাসে প্রচুর পরিমাণে সার্চ হয় শুধু মাত্র জান্নাত নামের অর্থ সম্পর্কিত প্রশ্ন নিয়ে। এখানে একটা বিষয় লক্ষ্যণীয় যে, যে সমস্ত মানুষ গুগলে জান্নাত নামে সার্চ দেয়, তারা কিন্তু শুধুই জান্নাত নামের অর্থ কি তা দিয়েই সার্চ করে না। পাশাপাশি আরো ভিন্ন রকম সার্চ টার্ম ব্যবহার করে থাকে। যেমন অনেকে জানতে চায় জান্নাত নামের উৎপত্তি স্থল কোথায়? অথবা জান্নাত নামের আরবি বা বাংলা অর্থ কি? এরকম অনেক টাইপের প্রশ্ন ইন্টারনেটে হয়ে থাকে। আর যে কারণে আজকের আর্টিকেলের একটি পার্টে আমরা জান্নাত নাম সম্পর্কি যেসব প্রশ্ন ইন্টারনেট তথা Google এ হয়ে থাকে, সেসব প্রশ্নগুলো তুলে ধরা হলো। জান্নাত নামের অর্থ জানার জ্ঞাতে পাবলিক কিছু সার্চ টার্মগুলো হলো-

  • জান্নাত নামের অর্থ কি
  • আল জান্নাত নামের অর্থ কি
  • মিস জান্নাত নামের অর্থ কি
  • জান্নাত নামের আরবি অর্থ কি
  • জান্নাত নামের ইসলামকি অর্থ কি
  • জান্নাত নামের অর্থ কি বাংলা
  • Jannat নামের অর্থ
  • জান্নাত নামের ইংলিশ অর্থ কি
  • জান্নাত নামের বাংলা অর্থ কি
  • Jannat নামের অর্থ কি
  • Jannat namer ortho ki
  • Jannat name meaning in Bengali
Read More  ও - W দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ

সাধারণত এখানে যে কিওয়ার্ডগুলো উল্লেখ করা হয়েছে, সেগুলো দিয়ে পাবলিক বেশ পরিমাণ গুগলে সার্চ করে শুধু মাত্র জান্নাত নাম সম্পর্কে ডিটেইলস জানার জন্য। শুধু যে এই টার্মগুলোই ব্যবহা করে তা কিন্তু নয়, পাশাপাশি রয়েছে এরকম অনেক প্রকার কিওয়ার্ড মূলক টার্ম। এখানে সর্বোচ্ছ সার্চকৃত টার্মগুলো উল্লেখ করা হয়েছে।

জান্নাত নামের অর্থ

জান্নাত নামের অর্থ

জান্নাত নামটি কি শুধুই বাংলাদেশেই ব্যবহার করা হয় মেয়েদের ক্ষেত্রে? অবশ্যই না। যেহেতু জান্নাত নামটি একটি ইসলামিক মেয়ের নাম, তাই এটি যে শুধু বাংলাদেশের মেয়েদের জন্যই ব্যবহার হবে তা কিন্তু নয়। বরং সমগ্র পৃথিবীর সকল মুসলিম মেয়েরাই এটি ব্যবহার করতে পারে। এবং কি ব্যবহার করেও! তবে এশিয় দেশগুলোতে মেয়েদের নামের ক্ষেত্রে জান্নাত নামটি বেশ জনপ্রিয়। ইসলামিক দিক থেকেও এটি ইতিবাচক অর্থবহ একটি জান্নাতি নাম। অর্থাৎ এর বাংলা, আরবি, ইংরেজী, উর্দু-ইন্ডিয়ান সহ আরো অনেক ভাষায় জান্নাত নামটির অর্থ বেশ বরকত ময়। এখন মূল বিষয়ে আসা যাক। জান্নাত নামটি যেহেতু পৃথিবী ব্যাপী ব্যবহৃত হয়, সেহেতু সেই নামটি এক-এক দেশে এক-এক ভাষায় লেখা হয়। ভাষা ভেদে অনেক কিছুর অর্থেরও কিছু তারতম্য ঘটে। তেমনি নামের ক্ষেত্রেও তা ব্যতিক্রম নয়। অর্থাৎ বাংলা ভাষায় যে অর্থ হয়, তা কিন্তু হিন্দি বা ইংরেজী অর্থে তা থাকবে না। যদিও খুব কাছাকাছি অর্থ বহন করবে কিন্তু তাতেও কিছু না কিছু তারতাম্য থাকবে।  আর সে কারণেই জান্নাত নামের কয়েকটি ভাষার অর্থ জানার প্রেক্ষিতে আজকের আর্টিকেলের এই বিশেষ পার্টটি। সবার সুবিধার্থে এখানে মাত্র ৩টি ভাষায় জান্নাত নামের অর্থকে বর্ণনা করা হয়েছে। সে ৩টি ভাষা হলো-

  • জান্নাত নামের বাংলা অর্থ
  • জান্নাত নামের আরবি অর্থ
  • জান্নাত নামের ইংরেজী অর্থ

এখানে মূলত এই তিন ভাষায় খুব জনপ্রিয় জান্নাত নামের অর্থ জানার চেষ্টা করবো। এখানে বলে রাখা ভালো যে, এই আর্টিকেলে আমরা জান্নাত নামের বানান আরো কয়েকটি ভাষায় নিম্নে দেখিয়েছি। তবে অর্থের দিক দিয়ে এই ৩টি ভাষাকেই ফলো করবো। চলুন একে একে তিন ভাষায় জানা যাক জান্নাত নামের অর্থগুলো কি অথবা কি অর্থ বহন করছে।

জান্নাত নামের বাংলা অর্থ

আমাদের বাংলা ভাষায় প্রায় সব নামের নিজস্ব অর্থ রয়েছে। যেমন আমাদের সাইটে পূর্বে আলোচনাকৃত অন্য ইসলামিক নামগুলোও রয়েছে। যা আমরা ধারাবাহিকভাবে আলোচনা করছি। ঠিক একই ভাবে জান্নাত নামের একটি বাংলা অর্থও রয়েছে। তাহলে এখন প্রশ্ন আসতে পারে যে জান্নাত নামের বাংলা অর্থ কি? জান্নাত নামের বাংলা অর্থ হলো বেহেশত।

Read More  S - স দিয়ে মেয়েদের ইসলামিক নাম এর তালিকা 2021

মূলত জান্নাত নাম দ্ধারা এটাই বোঝায়। মানুষের মৃত্যুর পরের জীবন অর্থাৎ আখিরাতের সাথে জান্নাত নামের একটি গভীর মিল রয়েছে। যেহেতু ইসলাম ধর্মের সাথে এবং ইসলামিক নামের সাথে এটির একটি স্পর্শকাতর সম্পর্ক রয়েছে, যেহেতু জান্নাত নামটি মুসলিম মেয়েদের নাম হিসেবে রাখা হয়। যা আমাদের বাংলাদেশেও প্রচুর দেখা যায়।

জান্নাত নামের আরবি বা ইসলামিক অর্থ

যেহেতু মুসলিম নামগুলোর অধিকাংশগুলোর উৎপত্তি স্থল হলো আরবে, সেহেতু এসব মুসলিম নামের একটি আরবি অর্থবহ অর্থ থাকবে এটাই স্বাভাবিক। ঠিক তেমনি জান্নাত নামেরও একটি আরবি বা ইসলামকি অর্থ রয়েছে। তাহলে জান্নাত নামের আরবি বা ইসলামিক অর্থ কি? জান্নাত নামের আরবি বা ইসলামিক অর্থ হলো উদ্যান বা বাগান।

আমাদের দেশ সহ প্রায় বিশ্বের যে কয়েকটি দেশে মুসলিম মেয়েরা তাদের নামগুলো ইসলামিক রীতি-নীতি অনুযায়ী রাখে, তাদের প্রতিটি নামের রয়েছে একটি আরবি নাম। যেমনটি আজকে দেখলাম জান্নাত নামের আরবি বা ইসলামিক অর্থ।

জান্নাত – Jannat নামের ইংরেজী অর্থ

যেহেতু সব ভাষায় প্রতিটি নামের একটি নির্দিষ্ট অর্থ থাকে, সেহেতু জান্নাত নামেরও একটি ইংরেজী অর্থ রয়েছে। তাহলে জান্নাত নামের ইংরেজী অর্থ কি ? জান্নাত নামের ইংরেজী অর্থ হলো Paradise, Heaven সহ আরো অনেক প্রকার অর্থ।

জান্নাত নামটিকে যদি আমরা সামগ্রিক সবগুলো ভাষায় কনভার্ট করি, তাহলে দেখতে পাবো যে এর মূল বেসিক অর্থ দাঁড়ায় জান্নাত, বেহেশত, বা আখিরাতের পরের জীবনের সুখময় অবস্থাকে। আর ইংরেজী দিক থেকেও ঠিক একই অর্থ বহন করছে।

ভিন্ন ভাষায় জান্নাত নামের বানান

যেহেতু একটি ইসলামিক নাম শুধু একটি দেশেই কেন্দ্রভূত থাকে না, ঠিক একই ভাবে সেটি জান্নাত নাম হোক বা ছেলে-মেয়ে উভয়ের নাম হোক, সেটির অবস্থানও একটি দেশে থাকে না। যেমনটি জান্নাত নামের ক্ষেত্রে ঘটেছে। জান্নাত নামটি ইসলামিক একটি মেয়ের নাম হওয়ায়, সেটি প্রায় বিশ্বের সব দেশের ভাষায় ব্যবহার হয়। আবার সব দেশের রয়েছে নিজস্ব ভাষা। সে ভাষায়ও লেখা হয়। জান্নাত নামটিও অনেক ভাষায় লিখা হয়। তারই ধারাবাহিকতায় জান্নাত নামের বানান দেশ ভিত্তিতে ভিন্ন ভিন্ন হয়। পৃথিবীর ৭টি মহাদেশের মধ্যে অবস্থিত মোট ২৩৩টি দেশের মধ্যেই জান্নাত নামের ব্যবহার রয়েছে। অর্থাৎ যেহেতু দেশ ভেদে ভাষাও ভিন্ন হয়, তাই সে প্রেক্ষিতে জান্নাত নামের বানানও মোট ২৩৩টি ভাষায় রয়েছে। কিন্তু এখানে আমরা ৪টি ভাষায় জান্নাত নামের বানান দেওয়া হলো-

  • Urdu – جنت
  • Hindi – स्वर्ग
  • আরবি – جنة
  • বাংলা – জান্নাত

এখানে শুধু আমাদের বাংলাদেশের পার্শ্ববর্তী দেশসমূহের ভাষায় জান্নাত নামকে কনভার্ট করা হয়েছে। উর্দু, হিন্দু, আরবি এবং বাংলা ভাষায়। মোটামোটি এই ৪টি ভাষাই যথেষ্ট।

জান্নাত নামের অর্থ রিলেটেড কিছু নাম

জান্নাত নামের অর্থ রিলেটেড কিছু নাম

জান্নাত নামটি এমনিতেই বেশ জনপ্রিয় একটি মেয়েদের নাম। প্রায় সব জায়গাতেই এ নামের মেয়ে মানুষের দেখা মিলে। এখানে উল্লেখযোগ্য যে, অনেকের নাম আছে জান্নাত নামে কিন্তু তার আগে পরে কিছু প্রিপিক্স যোগ করে তৈরি হয়েছে। এরকম অনেক নাম রয়েছে। যেমন জান্নাত নিয়েও এরকম হাজারও নাম রয়েছে। এরকম একটি নাম হলো “ জান্নাতুল সুলতানা “ এখানে জান্নাত নামের সাথে ”তুল” যুক্ত হয়ে জান্নাতুল হয়েছে এবং নিয়ম অনুযায়ী সুলতানা যোগ হয়ে সম্পূর্ণ নামটি হয়েছে জান্নাতুল সুলতানা নামে। এরকম ভাবে জান্নাত নামরে আগে ও পরে অনেক শব্দ যুক্ত হয়ে সম্পূর্ণ একটি নতুন নাম তৈরি হয়। আর তারই ধারাবাহিকতায় আজকে নিয়ে এসেছি এরকম আরো অনেকগুলো নাম। কিন্তু এলোমেলো নাম তৈরি করলেই সব কিছু শেষ হয় না। তার একটি অর্থবহ নাম হতে হয়। তাই এখানে বেশ কিছু জান্নাত নাম রিলেটেড অর্থ্যৎ খুবই সিমিলার নামের তালিকা এখানে উল্লেখ করা হলো-

  • জান্নাত সুলতানা = Jannat Sultana
  • জান্নাত খাতুন = Jannat Khatun
  • জান্নাত হাসান = Jannat Hasan
  • জান্নাত পারভীন = Jannat Parvin
  • জান্নাত মাহমুদ = Jannat Mahmud
  • জান্নাত সাবেরা = jannat Sabera
  • জান্নাত আলম = Jannat Alom
  • জান্নাত আক্তার = Jannat Akter
  • জান্নাত খাতুন = Jannat Khatun
  • জান্নাত বেগম = Jannat Begum
  • জান্নাত হোসেন = Jannt Hossain
  • জান্নাত খান = Jannat khan
  • জান্নাত চৌধুরী = Jannat Chowdory
  • জান্নাত রহমান = Jannat Rahman
  • জান্নাত সরকার = Jannat Sarker
  • জান্নাত খান আয়াত = Jannat Khan Ayat
  • জান্নাত আহমেদ = Jannat Ahmed
  • জান্নাত  আলী = Jannat Ali
  • জান্নাত শেখ = Jannat Sekh
  • জান্নাত হক = Jannat Haq
  • জান্নাত মাহতাব =  Jannat Mahtab
  • জান্নাত নাওয়ার = Jannat Nawour
  • উম্মে আক্তার জান্নাত = Umme Akter Jannat
  • ছামিয়া খান জান্নাত = Samiya Khan Jannat
  • আফিয়া জান্নাত = Afia Jannat
  • জান্নাত শিকদার  = Jannat Shikdar
  • জান্নাত খন্দকার = Jannat Khondokar
  • লাইলাতুল জান্নাত = Lailatul Jannat
Read More  শিশুর ইসলামিক নামের তালিকা অর্থসহ - ছেলে ও মেয়ে উভয়ের নাম

মূলত এখানে উল্লেখিত নামগুলো ছাড়াও আরো রয়েছে এরকম হাজারো নাম। যে নামগুলো সরাসরি জান্নাত নামের সিমিলার নাম।

জান্নাত নামের বিখ্যাত ব্যক্তি এবং বিষয়

যদিও ইন্টারনেটে প্রচুর পরিমাণ জান্নাত বিষয়ক প্রশ্ন হয়, তবে এটাও ঠিক যে জান্নাত নামের বিখ্যাত ব্যক্তি এবং বিষয় নিয়ে পর্যাপ্ত কোনো তথ্য এখনো অবধি নেই। এই পর্যন্ত ইন্টারনেট থেকে কোনো নাম দেখা যায় নি, যেটি জান্নাত নামে কোনো বিখ্যাত মেয়ে অথবা মহিলা ব্যক্তি রয়েছে। জান্নাত নামের বিখ্যাত ব্যক্তি হিসেবে ইতিহাস কিংবা ঐতিহাসিকভাবেও কোনো তথ্য পাওয়া নি। তবে আপনার সদ্য জন্ম নেওয়া সন্তানের অথবা পরিবার-আত্মীয়ের জান্নাত নামের কেউ হয়তো রাইসা নামে বিখ্যাত হয়ে যাবে। আর সে কামণা করাই সবার কাম্য।

তবে জান্নাত নামের একটি বিষয় উল্লেখযোগ্য হলো এশিয়া মহাদেশের কয়েকটি দেশে বেশ জনপ্রিয় একটি মুসলিম মেয়ের নাম হলো জান্নাত। এটি বাংলাদেশ সহ, পাকিস্থান, ইন্দোনেশিয়া, ভারত ইত্যাদি এশিয়া মহাদেশগুলো বেশ ফেমাস একটি নাম। তাই ভবিষ্যৎ এ যদি কোনো রকম ঘটনা ঘটে, যা জান্নাত  নামে বিশাল ঘটনা অথবা ইতিহাস তৈরি হয়, তাহলে তাৎক্ষণিক আমাদের সাইটে তা অ্যাড করে দিবো।

জান্নাত নাম সম্পর্কিত প্রশ্ন ও উত্তর

জান্নাত নাম সম্পর্কিত প্রশ্ন ও উত্তর

মানুষের জানার আগ্রহের শেষ নেই। সেটা নাম হোক বা অন্য কিছু। তবে যদিও সেটা স্পেসিপিক একটি নাম, কিন্তু তারপরও সেটা নিয়ে অনেকের কাছে অজানা অনেক প্রশ্ন রয়েছে। জান্নাত নামটি নিয়ে জনসাধারণের নিকট রয়েছে এরকম হাজারো প্রশ্ন। সেখান থেকে জান্নাত নামের অর্থ কি আর্টিকেলের এই প্রশ্ন-উত্তর পার্টে বেশ কমন কিছু প্রশ্ন উঠানো হলো।

জান্নাত কি ইসলামিক নাম?

অবশ্যই। জান্নাত হলো একটি আরবি নাম। এর উৎপত্তি স্থল হলো আরবে এবং জান্নাত নামটি হলো ইসলামিক পারিভার্ষিক একটি নাম। জান্নাত – Jannat নামের আরবি অর্থ হলো বাগান বা উদ্যান।

জান্নাত নামের অর্থ কি?

জান্নাত নামটির উৎপত্তি স্থল যেহেতু আরবে সেহেতু এর আরবি অর্থ হলো বাগান বা উদ্যান এবং এর বাংলা অর্থ হলো বেহেশত, স্বর্গ ইত্যাদি।

জান্নাত নামটি কোন লিঙ্গের?

জান্নাত নামটি হলো স্ত্রী লিঙ্গের। এটি সাধারণত মেয়েরা তাদের নামের ক্ষেত্রে ব্যবহার করে। তাই এটি হলো মেয়েদের নাম।

জান্নাত নামের ইংরেজী বা ইংলিশ বানান কি?

জান্নাত নামের ইংরেজী বা ইংলিশ বানান হলো – Jannat. এর ইংরেজী অর্থ হলো Paradise or Heaven.

মূলত এগুলোই ছিল আজকের জান্নাত নামের অর্থ কি এই পর্বের মূল টপিক। আশা করি সম্পূর্ণ আর্টিকেলটি যদি পড়ে থাকেন, তাহলে জান্নাত নাম নিয়ে আর কোনো ধরনের প্রশ্ন আপনার মনে জাগ্রত হবে না। কেননা এখানে ফুল ডিটেইলস জান্নাত নামের ইনডেপ্ত তথ্য নিয়ে আলোচনা করা হয়েছে। সুতরাং যদি কোনো কারণে বোঝতে সমস্যা হয়, তাহলে দয়া করে পুনরায় আরেকবার মনোযোগ সহকারে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন।

জান্নাত নামের অর্থ কি সম্পর্কে জানতে দেখুন।

Leave a Comment