বিকাশ রিওয়ার্ডস কী? কীভাবে কাজ করে এবং এর সুবিধা

বিকাশ রিওয়ার্ডস

সময়ের পালা-বদলে বিকাশ কর্তৃপক্ষ তাদের গ্রাহকদের জন্য নিয়ে আসে নানা রকম বিকাশের ‍সুযোগ-সুবিধা। তেমনি এবার নিয়ে আসলো বিকাশ রিওয়ার্ডস নামক আরেকটি চমক। বিকাশ ব্যবহারকারী যেকোনো গ্রাহকদের জন্য উক্ত সুবিধাটি গৃহিত। তবে বিকাশ রিওয়ার্ডস কীভাবে কাজ করে তা প্রথমেই বুঝতে হবে এবং জানতে হবে এর সুবিধাগুলো সম্পর্কে। বিকাশ গ্রাহকরা নিয়মিত লেনদেনের মাধ্যমে উপভোগ করতে সক্ষম হবে বিকাশের সুযোগটি। বিকাশের গ্রাহকরা যখন লেনদেন করবে তখন তার রিওয়ার্ডস হিসেবে পাবে পয়েন্ট। এবং সে পয়েন্ট ব্যবহার করলে আপনার লেভেলের অগ্রগতি হবে। রিওয়ার্ড লেভেলের উন্নতি ঘটাতে এবং বেশি পয়েন্ট অর্জন করতে আপনাকে লেনদেন করতে হবে। মূলত প্রতিযোগতামূলক মার্কেটে সার্ভাইব করার জন্যই বিকাশ গ্রাহকদের জন্য উক্ত বিকাশ রিওয়ার্ডস।

বিকাশ রিওয়ার্ডস কী? What is bKash Rewards?

বিকাশ রিওয়ার্ডস মূলত হলো আপনার লেনদেনের উপর ভিত্তি করে কিছু পয়েন্ট অর্জন করা। এবং সেই নির্দিষ্ট সংখ্যক পয়েন্ট ব্যবহার করে বিকাশ থেকে নানা রকম সুবিধা নেওয়া এবং-কি বিকাশ ক্যাশব্যাক অফারও নেওয়া। তবে পয়েন্ট ব্যবহার করলে কিন্তু আপনার লেভেল ডাউন হবে না। সামগ্রিকভাবে বললে বিকাশের নিয়মিত লেনদেনের মাধ্যমে বিকাশ পয়েন্ট অর্জন করা এবং সেই পয়েন্টগুলো ব্যবহার করে আবার বিকাশ থেকে রিওয়ার্ডস পাওয়া। আর এটাই হলো মূলত বিকাশ রিওয়ার্ডস।

বিকাশ রিওয়ার্ডস কীভাবে কাজ করে? How to works bKash rewards?

যখন কোনো বিকাশ গ্রাহক বিকাশ থেকে নিয়মিত লেনদেন করবে, তখন বিকাশ সেই গ্রাহককে কিছু নির্দিষ্ট সংখ্যক পয়েন্ট দিবে। আপনি বিকাশ মোবাইল রিচার্জ করলে পেতে পারেন সেই পয়েন্ট, আবার পেমেন্টে করলে, কেশ আউট এবং সেন্ড মানি করলে, বিল পে করলেও পেতে পারেন পয়েন্ট। মূলত যেকোনো রকমের বিকাশের মাধ্যমে লেনদেন করে আপনি বিকাশ পয়েন্ট গুলো অর্জন করতে সক্ষম।এবার অর্জনকৃত সে পয়েন্টগুলো দিয়ে আপনি ক্যাশব্যাক এর মতো অফার বা বিকাশ রিওয়ার্ডস উপভোগ করতে পারেন। এছাড়াও উচ্চ লেভেলে আছে আরো সুযোগ সুবিধা। যখন পয়েন্ট দিয়ে আপনি উচ্চতর লেভেলে চলে যাবেন, তখন আপনি আরো দামি এবং মূল্যবান রিওয়ার্ডসগুলো আনলক করতে পারবেন। মূলত বিকাশ রিওয়ার্ডস এভাবেই কাজ করে।বিকাশ রিওয়ার্ডস কীভাবে কাজ করে

Read More  বিকাশ একাউন্ট লক হলে করণীয় কি
বিকাশ রিওয়ার্ডসের পয়েন্টগুলো কত সময় কার্যকর থাকবে?

বিকাশ কর্তৃপক্ষ এখনো অফিশিয়ালি এখনো কোনো রকম ঘোষণা দেয়নি এই বিষয়ে। এখন পর্যন্ত আপডেট হলো বিকাশ রিওয়ার্ডসের পয়েন্টগুলোর কার্যকর টাইম হলো আনলিমিটেড সময়। অর্থাৎ গ্রাহক তার ইচ্ছা অনুযায়ী যেকোনো সময় এবং যেকোনো জায়গা থেকে পয়েন্টগুলো ব্যবহার করে পেতে পারে ক্যাশব্যাক এর মতো আকর্ষণীয় বিকাশ অফার।

বিকাশ কত পয়েন্টে কত টাকা ক্যাশব্যাক?

bKash rewards items

বিকাশ কর্তৃপক্ষ এ বিষয়ে তাদের সাইটে স্পষ্টভাবে তুলে ধরেছে এই জিনিসটি। লেনদেনের মাধ্যমে যখন পয়েন্টগুলো অর্জন করবেন তখন পয়েন্ট হারে যেভাবে ক্যাশব্যাক পাবেন তা হলো-

  • পেমেন্ট-এ ১৫ টাকা বিকাশ ক্যাশব্যাক/১০০০ পয়েন্ট
  • পে বিল-এ ১৫ টাকা বিকাশ ক্যাশব্যাক/১০০০ পয়েন্ট
  • বিকাশ মোবাইল রিচার্জ-এ ১০ টাকা ক্যাশব্যাক/১৫০০ পয়েন্ট

বিকাশ রিওয়ার্ডস কত প্রকার?

বর্তমানে বিকাশ রিওয়ার্ডস হলো ৬প্রকার। লেনদেনের মাত্রা এবং পরিমাণের উপর নির্ভর করে রিওয়ার্ডসের লেভেলের পরিবর্তন হবে। বিকাশ রিওয়ার্ডসগুলো হলো-

  1. ব্রোঞ্জ
  2. সিলভার
  3. টাইটেনিয়াম
  4. গোল্ড
  5. প্লাটিনাম
  6. ডাইমনড

আপাতত বিকাশ ওয়েবসাইটে উক্ত তথ্যগুলোই দেওয়া রয়েছে। কোনো রকম আপডেট হলে অবশ্যই আমাদের Banglatip.com সাইটে তা প্রকাশ করে দিবো।

বিকাশ রিওয়ার্ডসের অপশান কোথায় পাবো?

বিকাশ রিওয়ার্ডস অপশনটি পেতে হলে আপনাকে বিকাশ অ্যাপসটি ডাউনলোড করে নিতে হবে। বিকাশ অ্যাপস ইনস্টল করার পর এবার লগইন করুন। এখন ইন্টারফেসে দেখুন উপরে এবং ডানদিকের কর্ণারে আপনার বিকাশ লগুর সাথেই বিকাশ রিওয়ার্ডস এর একটি সাইন রিয়েছে। এখানে ক্লিক করলেই বিকাশ একাউন্টের রিওয়ার্ড অপশানে চলে যাবেন।

বিকাশ রিওয়ার্ডস সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ কথা

  • বিকাশ রিওয়ার্ডস এর লেভেল বাড়াতে হলে বেশি বেশি পয়েন্ট অর্জন করতে হবে।
  • বেশি পয়েন্ট অর্জন করতে হলে বিকাশের মাধ্যমে লেনদেন বেশি করতে হবে।
  • আপনার রিওয়ার্ডসের লেভেল সম্পর্কে ডিটেইলস জানতে উপরের নির্দিষ্ট রিওয়ার্ডসের উপর ট্যাপ করলেই জানতে পারবেন।
  • পয়েন্ট ব্যবহার করে আপনার ইচ্ছা অনুযায়ী রিওয়ার্ড পেতে পারেন। রিওয়ার্ডস পেয়ে এর সুবিধা উপভোগ করুন।
  • অন্য সব লেভেলগুলো আনলক করতে বেশি বেশি পয়েন্ট অর্জন করুন। এবং পয়েন্ট অর্জন করতে বেশি বেশি বিকাশ দ্ধারা লেনদেন করুন।
  • এভাবেই বিকাশ রিওয়ার্ডসের চক্র চলতে থাকে।
Read More  bKash Offer | আজকের বিকাশ অফার | বিকাশ অফার ২০২১

আজকের আর্টিকেলের মূলত উপরোক্ত তথ্যগুলোই ছিল বিকাশ রিওয়ার্ডস এর আলোচ্য বিষয়। এতে কোনো রকম পরিবর্তন যদি বিকাশ কর্তৃপক্ষ নিয়ে আসে, তাহলে আমাদের এই বাংলাটিপ-স সাইটে আপডেট পেয়ে যাবেন।

বিকাশ রিওয়ার্ডস সম্পর্কে আরো জানতে দেখুন

Leave a Comment