বিয়ের মেহেদি ডিজাইন ( Wedding Mehndi Design )

বিয়ের মেহেদি ডিজাইন

বিয়ের মেহেদি ডিজাইন,(Wedding Mehndi Designs) বাক্যটি শুনলে বর্তমানে খুবই সিম্পল মনে হয়। আর এমন হওয়ার অন্যতম কারণ হলো বর্তমানে সকল প্রকার অনুষ্ঠানেই আমরা মেহেদির ব্যবহারকে কালচার বা সংস্কৃতিতে মিশিয়ে ফেলেছি। যে বিধায় এখন বাঙ্গালীদের বিয়ের অনুষ্ঠানেও মেহেদির ব্যবহার লক্ষণীয়। আর সেই প্রেক্ষিতেই আজকে আমরা এমন কয়েকটি বিয়ের মেহেদি ডিজাইনের ছবি বা ইমেইজ নিয়ে আলোচনা করবো এবং দেখাবো, যা দ্ধারা আপনারাও উপকৃত হতে পারবেন।

আমাদের সমাজে হোক সেটা মুসলিম বিয়ে অথবা সনাতন ধর্মাবলম্বীদের বিয়ে, সবাই এখন আমরা বিয়েতে মেহেদি ব্যবহার করে থাকি। বিয়েতে ছেলে কিংবা মেয়ে উভয়ে আমরা মেহেদি ব্যবহার করি। তবে একটু খেয়াল করলে দেখা যাবে, এই দিকটিতে মেয়েরাই একটু এগিয়ে। ২০২১-২২ সালের নানা রকম মেহেদি ডিজাইন করে থাকে মেয়েরা। কেউ শুধু মাত্র হাতে মেহেদি আর্ট করে আবার কেউ বা হাত ও পা উভয় অঙ্গেই মেহেদি ডিজাইন করে।

বিয়ের মেহেদি ডিজাইন এর ছবি – Wedding Mehndi Design Image

বিয়ের মেহেদি ডিজাইন এর ছবি

আজকের সম্পূর্ণ আর্টিকেলের সুবিধার্থে পুরো আর্টিকেলকে দু’ভাগে ভাগ করা হয়েছে। আর স্বাভাবিকভাবে সেগুলো হলো-

  • ছেলেদের বিয়ের মেহেদি ডিজাইন এর ছবি
  • মেয়েদের বিয়ের মেহেদি ডিজাইন এর ছবি

প্রথমে আমরা ছেলেদের বিয়ের মেহিদি ডিজাইন এর দিকটিকে উল্লেখ করে সে সম্পর্কে আলোচনা ও পাশাপাশি অনেকগুলো ছবি দেখানো হবে। ঠিক এরই পর আমরা মেয়েদের বিয়ের মেহেদি ডিজাইন এর ছবি সম্পর্কে আলোচনার পাশাপাশি অনেকগুলো ছবি বা পিকচার শো করবো। তাহলে আলোচনা বিলম্বিত না করে, চলুন বিয়ের মেহেদি ডিজাইনের ছবি গুলো দেখা যাক।

ছেলেদের বিয়ের মেহিদি ডিজাইন এর ছবি – Wedding Mehndi Design of Boy

শুধু মেয়ে নয়, বর্তমানের বিয়েতে ছেলেরাও খুব সুন্দর সুন্দর মেহেদি ডিজাইন করে থাকে। আর এরই প্রতিফলন দেখা যায় এখনকার বিয়েগুলোতে। জাস্ট আমরা যদি একটু ইন্টারনেটে সার্চ করি যে, ছেলেদের বিয়ের মেহেদি ডিজাইন, তাহলেই আমরা সম্মুখ একটি জ্ঞান লাভ করতে পারবো। যাইহোক কথা না বাড়িয়ে চলুন তাহলে কয়েকটি ছেলেদের বিয়ের মেহিদি ডিজাইন এর ছবি দেখি-

Read More  সরিষার তেলের ১২ টি স্বাস্থ্য উপকারিতা | খাঁটি সরিষার তেল চেনার উপায়

ছেলেদের বিয়ের ১ম মেহেদি ডিজািইন এর ছবি

ছেলেদের বিয়ের মেহিদি ডিজাইন ছবি

ছেলেদের বিয়ের ২য় মেহেদি ডিজািইন এর ছবি

ছেলেদের বিয়ের মেহিদি ডিজাইন এর নতুন ছবি

ছেলেদের বিয়ের ৩য় মেহেদি ডিজািইন এর ছবি

ছেলেদের বিয়ের মেহিদি ডিজাইন এর ছবি

ছেলেদের বিয়ের ৪র্থ মেহেদি ডিজািইন এর ছবি

ছেলেদের বিয়ের মেহিদি ডিজাইন এর পুরাতন ছবি

মূলত এগুলোই ছিল ছেলেদের বিয়েতে ডিজাইন করা মেহেদির ছবি। আশা করি উপরোক্ত মেহেদির ডিজাইনগুলো দ্ধারা বিশেষ করে ছেলেরা তাদের হাতের যখন ডিজাইন করবে, তখন বেশ উপকৃত হবে।

মেয়েদের বিয়ের মেহেদি ডিজাইন এর ছবি – Wedding Mehndi Design of Girl

মেয়েদের বিয়ের মেহেদি  ডিজাইন এর বিষয়টি না উল্লেখ করলেই নয়। কেননা যেকোনো অনুষ্ঠানে হোক সেটা বিয়ে কিংবা অন্য কোনো পারিবারিক অথবা সামাজিক যেকোনো অনুষ্ঠানেই মেয়েরা তাদের হাত কিংবা কেউ কেউ পায়েও মেহেদি ডিজাইন করে থাকে। আর বিয়েতে এটির ব্যবহার সর্বোচ্চ ভাবে হয়ে থাকে। সুতরাং এই কথা বলার অপেক্ষাই রাখে না যে, একটি বিয়েতে মেয়েরা কেমন ডিজাইন করে থাকে। তাহলে আলোচনা দীর্ঘায়িত না করে, চলুন তাহলে মেয়েদের বিয়ের মেহেদি ডিজাইন এর কতগুলো ছবি দেখে সে সম্পর্কে বিস্তারিত ধারণা নেওয়া যাক।

মেয়েদের বিয়ের ১ম মেহেদি ডিজািইন এর ছবি

মেয়েদের বিয়ের মেহিদি ডিজাইন এর নতুন ছবি

মেয়েদের বিয়ের ২য় মেহেদি ডিজািইন এর ছবি

মেয়েদের বিয়ের মেহিদি ডিজাইন এর ছবি

মেয়েদের বিয়ের ৩য় মেহেদি ডিজািইন এর ছবি

মেয়েদের বিয়ের মেহিদি ডিজাইন এর পুরাতন ছবি

মেয়েদের বিয়ের ৪র্থ মেহেদি ডিজািইন এর ছবি

মেয়েদের বিয়ের মেহিদি ডিজাইন ছবি

উপরোক্ত উল্লেখিত প্রতিটি ছবি হলো মেয়েদের বিয়েতে ব্যবহৃত মেহেদি ডিজাইন এর ছবি। উক্ত ছবিগুলো ইন্টারনেটে বেশ জনপ্রিয়। যে বিধায় বিয়ের ডিজাইন এর ছবি উল্লেখ করে প্রচুর মানুষ ইন্টারনেটে সার্চ করে থাকে। সুতরাং বলা চলে, উক্ত মেহেদি ডিজাইন এর ছবিগুলো দ্ধারা আপনি বেশ ভালোভাবে উপকৃত হয়েছেন।

বিয়ের মেহেদি ডিজাইন নিয়ে শেষ কথা

যেহেতু আজকের আর্টিকেলটি ছিল মেহেদি ডিজাইন এর একটি সাব টপিক তথা বিয়ের মেহেদি ডিজাইন নিয়ে, সেহেতু এখানে শুধু এমন ডিজাইনগুলোই তুলে ধরা হয়েছে, যেগুলো বিয়ের অনুষ্ঠান কিংবা বিয়েতে ছেলে ও মেয়েদের হাতে অথবা একই সাথে পায়েও ব্যবহার করে থাকে। এখানে উল্লেখিত সবগুলো ডিজাইন হলো বিয়েতে ব্যবহার যোগ্য। সুতরাং আপনি যদি এমন ব্যক্তি হয়ে থাকেন, যে সদ্য চলমান ছেলে বা মেয়ে অথবা যেকারো বিয়ের অনুষ্ঠানের জন্য সুন্দর সুন্দর মেহেদি ডিজাইন খুঁজে থাকেন, তাহলে উপরে দেওয়া সবগুলো ছবি দেখতে পারেন। উপরে উল্লেখিত সবগুলো ছবি হলো বিয়ের মেহেদি ডিজাইন।

Read More  Health tips Bangla book | ভাত বেশি খেলে কী হয়?

বিয়ের মেহেদি ডিজাইন সম্পর্কে আরো জানতে

Leave a Comment