রকেট একাউন্ট চেক এবং একাউন্ট দেখার ও খোলার নিয়ম

রকেট একাউন্ট চেক

দিন দিন বিশ্বে হচ্ছে প্রযুক্তি নির্ভর এবং আরো আধুনিক। সেই প্রযুক্তি ও আধুনিকতার ছোয়া বর্তমানে মোবাইল ব্যাংকিংগুলোতেও পড়ছে। রকেট মোবাইল ব্যাংকিং ও তার বাহিরে নয়। একজন গ্রাহক তার রকেট একাউনট চেক সহ আরো অনেক ব্যাংকিং কাজ নিজেই করতে পারে। হতে পারে সেটা একাউন্ট দেখতে চায় বা নতুন একাউন্ট খোলতে চায়।

দৈনন্দিন জীবনে ব্যাংকিং কার্যক্রম আমাদের সবারই প্রয়োজন। আজ থেকে ৫ বছর আগেও ব্যাংক যাওয়ার নাম শুনলেই মনে ভয় জাগতো! কিন্তু  2021 এ এসে সেটা কল্পনাকেও অতিক্রম করেছে। এখন ছোট বড় সবাই সহজে দেশের যেকোনো জায়গায় লাখ লাখ টাকা পাঠাতে বা ক্যাশ আউট করতে পারে এবং ক্যাশ ইন করতে পারে। আর এটা সম্ভব হয়েছে বাংলাদেশের মোবাইল ব্যাংকিং গুলো মাধ্যমে।

রকেট গ্রাহকরাও চাইলেই এ সেবাগুলো নিতে পারে রকেট মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে। এর জন্য তার সামান্যতম জ্ঞান আর একটি রকেট একাউন্ট থাকলেই হবে। কীভাবে রকেট একাউন্ট চেক দেয়, রকেট একাউন্ট দেখার নিয়ম, রকেট একাউন্ট খোলার নিয়ম ইত্যাদি সম্পর্কে সামান্য কিছু জ্ঞান থাকলেই একজন গ্রাহক যেকোনো ধরনের লেনদেন করতে পারে রকেটের মাধ্যমে খুব সহজে।

রকেট সম্পর্কে সম্পূর্ণ জানুন

যেহেতেু আজকের আর্টিকেলের মূল বিষয়বস্তুই হলো কীভাবে একজন গ্রাহক রকেট একাউন্ট চেক দিতে পারে এবং একাউন্ট খোলতে ও দেখতে পারে, তাই অন্যদিকে কথা না বাড়ানোই বেস্ট। চলুন জানা যাক।

রকেট একাউন্ট চেক – Rocket Account Check

ব্যাংকিং সিস্টেমে Bannking system বাংলাদেশের মানুষ আরো এক ধাপ এগিয়ে গিয়েছে। মূহর্তেই যে কোনো স্থানে সহজেই টাকা পাঠানো সম্ভব যে কোনো মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে, হোক সেটা রকেট বা অন্য ব্যাংকিং সিস্টেম। রকেট হলো বাংলাদেশের একটি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সিস্টেম

একজন রকেট গ্রাহকের যেমন টাকা পাঠাতে ক্যাশ আউট করতে হয় তেমনি তার রকেট একাউন্ট চেক দেওয়ারও দরকার হতে পারে। নিয়মিত একজন রকেট গ্রাহক তার লেনদেন সম্পন্ন করে থাকে, তাই প্রায় সময় তার রকেট একাউন্টটি চেক Rocket Account Check করতে হয়। এমতোবস্থায়, একজন রকেট গ্রাহকের অবশ্যই কীভাবে রকেট একাউন্ট চেক দিতে হয় তা জানতে হবে। তারই ধারাবাহিকতায়, আজকে জানবো একজন রকেট গ্রাহক খুব সহজে কিভাবে তার রকেট একাউন্ট দেখতে পারে, তার একটি সম্পূর্ণ ধারণা দেওয়ার চেষ্টা করবো।

রকেট অফার গুলো জানুন

রকেট একাউন্ট চেক করার নিয়ম বা রকেট একাউন্ট দেখার নিয়ম – Way of Rocket Account Check by Manually

রকেট একাউন্ট দেখার নিয়ম
  • এর জন্য প্রথমে গ্রাহককে মোবাইলের ডায়ল অপশানে গিয়ে *322# ডায়াল করতে হবে
  • এখানে দেখুন, অনেকগুলো অপশান আছে। এর মধ্যে থেকে অপশান 5. MY Acc (মাই একাউন্ট) সিলেক্ট করতে হবে। সিলেক্ট করার পর এবার আবার ওকে করুন
  • তারপর আবার অনেকগুলো নতুন মেনু বা অপশান দেখতে পারবেন। এখান থেকে 1.Check Balance (চেক ব্যালেন্স) সিলেক্ট করে ওকে করুন
  • এবার দেখুন আপনার গোপন পিন নাম্বার দেওয়ার অপশান এসেছে। এখানে রকেট গ্রাহকের গোপন পিন নাম্বারটি Rocket Hide Pin Number দিতে হবে এবং ওকে করুন
  • এবার দেখুন আপনার রকেট একাউন্টের ব্যালেন্স পরিমাণ
Read More  নগদ একাউন্টের পিন নাম্বার ভুলে গেলে করণীয় । নতুন পিন পাবার নিয়ম

এভাবেই রকেট একাউন্ট চেক করতে হয় অথবা এটাই রকেট একাউন্ট দেখার নিয়ম

রকেট অ্যাপস এর মাধ্যমে একাউন্ট চেক করার নিয়ম – Way of Check Rocket Account by Rocket Apps

  • এর জন্য প্রথম প্রয়োজন একটি স্মার্ট ফোন (Smart Phone)। এবং রকেট অ্যাপসটি ডাউনলোড Rocket Apps Download করে রাখতে হবে এবং লগ ইন করা অবস্থায় থাকতে হবে
  • এবার রকেট অ্যাপস Rocket Apps এ প্রবেশ করুন
  • এখন দেখুন উপরের দিকে ব্যালেন্স দেখতে ট্যাপ করুন লেখা আছে।
  • ব্যাস, এখানে ট্যাপ করুন। এখন দেখুন আপনার রকেট একাউন্টে কত টাকা ব্যালেন্স আছে

উপরের দেখানো ধাপগুলোই হলো রকেট অ্যাপস এর মাধ্যমে রকেট একাউন্ট চেক করার নিয়ম বা দেখার নিয়ম।

রকেট একাউন্ট খোলার নিয়ম বা কীভাবে রকেট একাউন্ট খোলতে হয় ?

বর্তমানে রকেট একাউন্ট খোলতে বেশি কিছু লাগে না। জাস্ট আপনার রেজিস্ট্রসন করা সিম থাকলেই হবে।
এর জন্য প্রথমে *322# ডায়াল করুন এবং দেখুন একটি খালি ঘর এসেছে। এখানে 1 ক্লিক করে ওকে করুন এবং এবার চার ডিজিটের গোপন পিন নাম্বারটি দিন। এভাবে আবার পিন নাম্বারটি দিয়ে কনফার্ম করুন। ব্যাস, এখন আপনার কাজ শেষ। এবার আপনি লেনদেন করতে পারেন।

মধুর উপকারিতা সম্পর্কে জানতে এটি পড়ুন

সরিষার উপকারিতা সম্পর্কে জানতে এটি পড়ুন

রকেট একাউন্ট চেক এবং একাউন্ট দেখার ও খোলার নিয়ম সম্পর্কে জানতে দেখুন

Leave a Comment