Bangla Tips | অবাক করা ৪ টি বাংলা হেলথ টিপস জেনে নিন

Bangla Tips

”স্বাস্থ্যই সকল সুখের মূল” প্রবাদটি প্রাচীনকাল হতে প্রচলিত হলেও অধিকাংশ মানুষই স্বাস্থ্য রক্ষায় বা পরিচর্চায় উদাসীন। আজকের ৪টি স্বাস্থ্য টিপস প্রয়োগের মাধ্যমে আপনার স্বাস্থ্যের উন্নতি ঘটবে।  দৈনন্দিন জীবনে নানা রকম কর্মের মধ্যে দিয়ে আামাদের ধাবিত হতে হয়। এই ব্যস্তময় জীবনে অনেকে ঠিক মতো শরীর কিংবা স্বাস্থ্যের প্রতি বিশেষ নজর দিতে পারে না। কিন্তু কেউ বা এমনও যে, যতই বাধা বিপত্তি আসুক, স্বাস্থ্য রক্ষার্থে দৃঢ় প্রতিজ্ঞতাময়।

তাই আজকে মূলত এ রকম ব্যস্তময় মানুষদের সুবিধার্থে আলোচনা করবো এমন ৪টি স্বাস্থ্য টিপস সম্পর্কে, যা খুব সহজে এবং অল্প সময়ের মধ্যেই শরীর চর্চায় যে কেউ ব্যবহার করতে পারবে।

৬ টি বাংলা হেলথ  টিপস

  • সরিষার তেল দিয়ে তাড়াতাড়ি চুল পাকা প্রতিরোধ করা
  • সরিষার তেল দিয়ে হার্টের উন্নতি ঘটানো
  • মধু দিয়ে খুব সহজে পানি শূন্যতা দূর করা
  • মধু দিয়ে অনিদ্রার বিদায় দেওয়া
  • প্রাকৃতিকভাবে অ্যালোভেরা দিয়ে রুপচর্চা করা
  • ব্রণ দূর করা ও স্বাস্থ্যের ভালোর জন্য চা পাতা

সরিষার তেল দিয়ে তাড়াতাড়ি চুল পাকা প্রতিরোধ করা

bangla tips মধুর উপকারিতা
মধুর উপকারিতা

Bangle tips এর প্রথম টিপসটি হলো সরিষা নিয়ে। সরিষার তেলে আছে ওমেগা ৩ ফ্যাটি এসিড। এটি মূলত চুলের জন্য খুবই উপকারি। এটি চুলের  গোড়া মজবুত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে এবং এটি সরিষার তেল থেকে আমরা প্রাকৃতিক ভাবেই পেতে পারি।

খাটি সরিষায়  আছে অ্যান্টি ফ্যাঙ্গাল যা চলকে অকালে পেকে যাওয়া হতে রোধ করে পাশাপাশি চুল পড়াও বন্ধ করে এবং মাথার খুসকি দূর করে।

সরিষার তেল দিয়ে হার্টের উন্নতি ঘটানো

সরিষার তেল এন্টি মাইক্রোবিয়াল এবং অ্যান্টি ইনফ্লেমেটরি হিসেবে কাজ করে। এটি আমাদের শরীরে রক্ত সঞ্চালনকে ব্যাপক সহায়তা এবং উন্নত করে। এতে করে হজমে উন্নতি ঘটে এবং রক্ত সঞ্চালন এর সহায়তার জন্য হার্টের কাজ মসৃণ হয়। আর এ কারণেই সরিষার তেল  হার্টের জন্য অনেক উপকারি

Read More  ছেলেদের ব্রণ দূর করার উপায় | জেনে নিন ব্রণ দূর করার ৯টি উপায়

মধু দিয়ে খুব সহজে পানি শূণ্যতা দূর করানো

Bangle tips এর দ্ধিতীয় টিপসটি হলো মধু। এক্ষেত্রে ডায়রিয়া বা পাতলা-পায়খানা রোগীর জন্য মধু খুব উপকারি। ডায়রিয়া হলে রোগীর দেহে পানি শূণ্যতা বেড়ে যায়। তাই রোগীকে পানি শূণ্যতা দূর করতে নানান কিছু করতে হয় এবং খেতে হয়। তখন যদি ১ লিটার পানির সাথে ৫০ মিলিলিটার মধু মিশিয়ে রোগী খেয়ে ফেলে তাহলে কিছুক্ষণের মধ্যেই রোগীর পানি শূণ্যতা দূর হবে।

মধু দিয়ে অনিদ্রার বিধায়

যাদের ঘুমে সমস্যা বা রাতে বেশি ঘুম হয় না তাদের জন্য মধু খুবই উপকারি। ঐসব লোক যদি রাতে শোয়ার আগে এক গ্লাস পানির সাথে দুই চা-চামচ মধূ নিয়ে পানিতে মিশিয়ে খেয়ে ফেলে তাহলে সারারাত সে খুব ভালোভাবে ঘুমাতে পারবে।

প্রাকৃতিকভাবে অ্যালোভেরা দিয়ে রুপচর্চা

Bangle tips এর তৃতীয় টিপসটি হলো অ্যালোভেরা। কেউ যদি চায় তার ত্বক প্রাকৃতিক ভাবে উজ্জ্বল এবং পরিষ্কার থাকুক, সেক্ষেত্রে অ্যালোভেরার গুরুত্ব অপরিসীম। নিয়মিত ত্বকের যত্ন নেওয়া যায় অ্যালোভেরা দিয়ে তবে এর ব্যবহারের অনেক নিয়ম আছে, এর মধ্যে কিছু হলো

  • অ্যালোভেরাতে থাকা ভিটামিন ই ত্বকে টান টান ফিল তৈরি করে।
  • পোড়া দাগ অপসারণ করতে সাহায্য করে অ্যালোভেরাতে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট।
  • ত্বক শুষ্ক রাখতে নিয়মিত অ্যালোভেরার জেল দিয়ে ত্বককে মেসাজ করুন।

এই কয়েকটি উপায়ে যে কেউ অ্যালোভেরা থেকে প্রাকৃতিক বৈশিষ্ট্যগুলো গ্রহণ করতে পারে।

ব্রণ এবং স্বাস্থ্যের ভালোর জন্য চা পাতা

Bangle tips এর  চতুর্থ টিপসটি হলো চা পাতার। গরম চা যেমন ভাবে শরীরে গরম একটা ফিল তৈরি করে তেমনি চা পাতাও ত্বকের জন্য খুব ভালো । ত্বকে যত্নে অনেক আগ থেকেই চা পাতা ব্যবহৃত হয়ে আসছে। ত্বকে ব্যবহারের জন্য চা পাতার কিছু টিপস

  • ব্রণ কমানোর জন্য ব্যবহার করতে পারেন ‍গ্রীন টি। এটি ঠান্ডা করে তুলো দিয়ে ত্বকে লাগিয়ে দিতে পারেন।
  • ত্বকের কালো চাপ দূর করার জন্য গ্রীন টি এর সাথে মধু এবং বেসন মিশ করে মুখে লাগিয়ে দিতে পারেন এবং কয়েক মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।
  • ত্বক কোমল রাখতে ঘুমানোর আগে গ্রীন টি এর সাথে গোলাপজল মিশিয়ে মুখে লাগাতে হবে।
Read More  Google Play Store ডাউনলোড: সম্পূর্ণ গাইড

আর এভাবেই অল্প সময়ের মধ্যে চা পাতা দিয়ে ত্বকের খুব ভালোভাবে যত্ন নেওয়া সম্ভব সবসময়। এছাড়া আরো অনেক পদ্ধতি আছে যার মাধ্যমে মুখের বা ত্বকের যত্ন নেওয়া সম্ভব।

বাংলা টিপস Bangla Tips পর্বে এ পর্যন্ত ছিল এবং পোস্টের ধারাবাহিকতায় নিয়মিত স্বাস্থ্য সক্রান্ত নানা আর্টিকেল নিয়ে আসবো banglatip.com এ।

আজকের পর্বে দেখানো সকল টিপসগুলো যদি কেউ তার শরীরচর্চায় প্রয়োগ করে, তাহলে ত্বকের সুরক্ষার জন্য কোনো রকম লম্বা সময় দরকার হবে না।

Bangla tips সম্পর্কে আরো জানতে দেখুন

Leave a Comment