মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো

প্রিয় পাঠকবৃন্দ, আমাদের আজকের আলোচনার বিষয় মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো সেই সম্পর্কে। মুখ ধোয়ার পর ত্বক পরিষ্কার করার পাশাপাশি ঝকঝকে দেখতে কার না ভালো লাগে! আশা করি, এরপর থেকে আর বিশ্রীভাবে তেলতেলে হয়ে যাবে না আপনার ত্বক। মুখে ব্রণ উঠার এর বদলে মুখ হবে আরো বেশি পরিষ্কার ও ত্বক হবে স্বাস্থ্যজ্জল। উজ্জ্বলতায় ভরপুর ও তেল মুক্ত ত্বক চাইতে অনেকেই ফেসওয়াশ ব্যবহার করে থাকি। মুখ ধোয়ার জন্য ফেসওয়াস বেশিরভাগ ক্ষেত্রে পুরুষদের তুলনায় মেয়েরাই বেশি ব্যবহার করি। তাইতো আমাদের আজকের আলোচনার বিষয় মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো। তবে মেয়েদের জন্য যে ফেসওয়াসটি ভালো হবে পুরুষদের জন্য একই ফেসওয়াশ ব্যবহার করতে পারবেন। কিছু কিছু ফেসওয়াশ বাদ। 

মুখ ধোয়ার মিনিট ৫ হতেই মুখে তেল তেলে ভাব চলে আসে। দেখলে মনে হবে মুখ যেন কোনদিনও ধোয়া হয়নি। সাথে ব্রণ ওঠা যেন বোনাস। আপনার জীবনের গল্প যদি এমন হয়ে থাকে তাহলে জেনে রাখুন, ভালো ফেসওয়াশ দিয়ে মুখ ধুলে ভ্রম ওঠা সহজ মুখ থেকে তৈলাক্ত ভাব দূর হবে এবং ত্বকের উজ্জ্বলতা ফুটে উঠবে। ত্বক ঝকঝকে দেখাতে মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো থেকে আপনার পছন্দের ফেসওয়াশটি বেছে নিন।

১। পন্ড’স পিম্পল ক্লিয়ার ফেসওয়াশ – Pond’s Pimple Clear Face Wash

আপনার মুখে ব্রণের যত ধরনের সমস্যা থাকুক না কেন! পন্ড’স পিম্পল ক্লিয়ার ফেসওয়াশ ব্যবহার করার পর আপনার মুখের ব্রণ কমতে বাধ্য। ব্রণ দূর করতে এটি খুবই কার্যকর একটি ফেসওয়াশ। এই ফেসওয়াশটি তে রয়েছে একটিভ থাইমো-টি এসেন্স ফ্রমুলা, যেটা আপনার ত্বক পূর্বের তুলনায় পরিষ্কার চকচকে করার পাশাপাশি ব্রণ মুক্ত করবে। সেটাও আবার মাত্র তিন দিনের মধ্যে। তাই যারা মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো খুঁজছেন, তারা পন্ড’স পিম্পল ক্লিয়ার ফেসওয়াশটি ব্যবহার করতে পারেন। যারা বহু চেষ্টা করার পরেও মুখের ব্রণ দূর করতে পারছেন না, এই ফেসওয়াস টি ব্যবহার করে খুবই সহজে এবং দ্রুততার সাথে গ্রহণযোগ্য করতে পারবেন। ব্রনের সমস্যা দূর করতে মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো হিসেবে পন্ড’স পিম্পল ক্লিয়ার ফেসওয়াশটি ব্যবহার করার পরামর্শ থাকলো। 

Read More  হোমিওপ্যাথিক অশ্বগন্ধার উপকারিতা

২। সিম্পল ডেইলি স্কিন ডিটক্স পিউরিফায়িং ফেসিয়াল ওয়াশ – Simple Daily Detox Purifying Face Wash

মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো হিসেবে অন্যতম একটি ভালো ফেসওয়াশ হচ্ছে সিম্পল ডেইলি স্কিন ডিটক্স পিউরিফায়িং ফেসিয়াল ওয়াশ। মুখ ধোয়ার মিনিট পাঁচেক ত্বক তেলতেলে হয়ে যায় অনেকের। মুখের তেলতেলে ভাবকে বিদায় জানাতে সিম্পল ডেইলি স্কিন ডিটক্স পিউরিফায়িং ফেসিয়াল ওয়াশ ব্যবহার করতে পারেন। এই ফেসওয়াসটি আপনার ত্বকে কোমল ভাবে কাজ করে গভীর থেকে তেল ময়লা দূর করে থাকে এবং মেকাপের অবশেষ পরিষ্কার করে ত্বক ডিটক্স করে। বিভিন্ন ধরনের ফেসওয়াশ আমরা বাজার থেকে কিনে থাকি যেগুলোতে অ্যালকোহল ব্যবহার করা হয়ে থাকে, যার ফলে আমাদের ত্বক আরো বেশি ক্ষতিগ্রস্ত হয়ে যায়। এ ধরনের সমস্যা নিয়ে নিশ্চিন্তে থাকতে পারেন। কারণ কোমল এই ফেসওয়াসটি আপনার মুখে সমস্ত তেলের সমস্যা খুব ভালোভাবে দূর করবে। উইচ হ্যাজেল, জিংক আর থাইমের গুনে সমৃদ্ধ এই ফেসওয়াশটি।

সিম্পল ডেইলি স্কিন ডিটক্স পিউরিফায়িং ফেসিয়াল ওয়াশ ব্যবহার করলে আপনি জানতে পারবেন ফেসওয়াশ কোন কোন উপাদান দিয়ে তৈরি করা হয়েছে। যারা মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো সম্পর্কে জানতে চান, তারা সিম্পল ডেইলি স্কিন ডিটক্স পিউরিফায়িং ফেসিয়াল ওয়াশটি কিছুদিন ব্যবহার করুন। নিজেরাই পার্থক্য লক্ষ করতে পারবেন। 

৩। পিয়ার্স আলট্রা মাইল্ড ফেসওয়াশ ইন অয়েল ক্লিয়ার গ্লো – Pears Oil Clear Gentle Ultra Mild Daily Cleansing Facewash For Oil Free Matte Look

মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো হিসেবে অন্যতম ভালো একটি ফেসওয়াশ হচ্ছে পিয়ার্স আলট্রা মাইল্ড ফেসওয়াশ ইন অয়েল ক্লিয়ার গ্লো। লেবু ফুলের নির্যাসে সমৃদ্ধ এই পেজটি গরমের দিনে আপনাকে ফেসওয়াশের পাশাপাশি উপহার দেবে চনমনেভাব। পিয়ার্স আলট্রা মাইল্ড ফেসওয়াশ ইন অয়েল ক্লিয়ার গ্লো ফেসওয়াশটি আপনাকে প্রাকৃতিক অ্যাস্ট্রিনজেন্ট হিসেবে কাজ করে থাকে। এছাড়াও বন্ধ রোমকূপ খুলে দেয় এবং ত্বকে এনে দেয় বাড়তি উজ্জ্বলতা। এই ফেসওয়াশটি ব্যবহার করলে আপনার ত্বক থাকবে নরম ও কোমল। তাই যারা মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো খুঁজছেন, তাদের জন্য পরামর্শ থাকবে Pears Oil Clear Gentle Ultra Mild Daily Cleansing Face Wash For Oil Free Matte Look ব্যবহার করার। 

Read More  গর্ভবতী মায়ের খাদ্য তালিকা | গর্ভবস্থায় মায়েরা যেসব খাবার খাবেন

৪। বেবি ব্রাইট এএইচএ এন্ড গ্লুটা হোয়াইটনিং ফেসিয়াল ফোম – Baby Bright AHA & Gluta Whitening Facial Foam

মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো হিসেবে অন্যতম ভালো একটি ফেসওয়াশ হচ্ছে বেবি ব্রাইট এএইচএ এন্ড গ্লুটা হোয়াইটনিং ফেসিয়াল ফোম। আপনার কি মুখ তেলতেলে ভাব লেগেই থাকে? বারবার মুখ ধোয়ার পরেও মুখের তেলতেলে ভাব দূর হচ্ছে না? তাহলে আপনি ব্যবহার করতে পারেন বেবি ব্রাইট এএইচএ এন্ড গ্লুটা হোয়াইটনিং ফেসিয়াল ফোম ফেসওয়াশটি। বেবি ব্রাইট নাম হলেও ফেসওয়াশটি কিন্তু মোটেও বাচ্চাদের জন্য নয়। এতে রয়েছে অয়েল কন্ট্রোল ক্লিনজার হেল্পস বুস্ট ময়েশ্চার অ্যাান্ড রেডিয়েন্স। যারা মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো খুঁজছেন, তাদেরকে Baby Bright AHA & Gluta Whitening Facial Foam ফেসওয়াশটি ব্যবহার করার পরামর্শ থাকে। 

৫। ফ্রেইএস উইকলি পিলিং ফেসওয়াশ – Freyias Weekly Peeling Face Wash

মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো হিসেবে অন্যতম ভালো একটি ফেসওয়াশ হচ্ছে ফ্রেইএস উইকলি পিলিং ফেস ওয়াশ। এই ফেসওয়াশটিতে উপকরন হিসেবে ব্যবহার করা হয়েছে পেপে। ফলে পেঁপে মৃত কোষ, ময়লা এবং অতিরিক্ত তেল দূর করে ত্বককে নরম, মসৃণ এবং সতেজ করে। এই ফেসওয়াশটি পেঁপের নির্যাস দ্বারা প্রস্তুতকৃত, যাতে করে প্রাকৃতিক এনজাইমের উৎস এবং ত্বককে নরমভাবে এক্সফোলিয়েট করতে এবং কোষ পরিবর্তন সাহায্য করে। যারা মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো খুঁজছেন, তাদেরকে ফ্রেইএস উইকলি পিলিং ফেসওয়াশটি ব্যবহার করার পরামর্শ থাকে। 

সঠিকভাবে ফেসওয়াশ ব্যবহার করার টিপস

শুধু মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো সেটা জানলে হবে না। কিভাবে ফেসওয়াশ ব্যবহার করবেন, সেটাও জেনে রাখা ‍উচিত। নিচে সঠিকভাবে ফেসওয়াশ ব্যবহার করার টিপস সমূহ দেওয়া হলো:

  • আপনার ত্বক কোন ধরণের সেটার উপর নির্ভর করে আপনাকে ত্বকের জন্য গুণগতমানের প্রোডাক্ট বেঁছে নিতে হবে।
  • কোন জিনিসই অতিরিক্ত ভালো নয়। ফেসওয়াশ ব্যবহার করার সময় অল্প পরিমানে ব্যবহার করুন। কারণ বেশি ব্যবহার করলে সেটা আপনার ত্বকের জন্য ক্ষতি ডেঁকে আনতে পারে।
  • কখনও বেশি গরম কিংবা বেশি ঠান্ডা পানি ব্যবহার করবেন না। উষ্ণ গরম পানি ব্যবহার করতে পারেন।
  • মুখে ফেসওয়াশ নেওয়ার পরে আঙ্গুলের ডগা দিয়ে ভালোভাবে ম্যাসাজ করুন। আঙ্গুল ব্যতীত অন্য কোন শক্ত জিনিস দিয়ে ম্যাসাজ করা থেকে বিরত থাকুন।
  • মুখে ফেসওয়াশ ব্যবহার করার পাশাপাশি ঘাড়ে ও কানে ব্যবহার করতে পারেন।
  • মুখ পরিষ্কার করার পর মুখ ধুয়ে নরম তোয়ালে দিয়ে মুখ মুছে নিন। তবে খেয়াল রাখতে হবে কোন তোয়ালে কিংবা কাপড় দিয়ে মুখে ঘষাঘষি করে মুছবেন না। 
Read More  Bangladesh Specialized Hospital Job Circular 2023

উপসংহার

আজ আমাদের আলোচনার বিষয় ছিল মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো এই সম্পর্কে। বাইরে বের হওয়ার আগে এবং রিফ্রেশ হওয়ার জন্য আমরা মুখ-হাত ধুয়ে নেই। তবে, মুখ ধোয়ার ৫ মিনিট পরেই দেখা যায় মুখের অবস্থা। এজন্য মুখ ধোয়ার জন্য মেয়ে এবং ছেলেরা ভালো ফেসওয়াশ খুঁজে থাকে। তাদের জন্য বিশেষ করে আমাদের আজকের পোস্টটি। এই পোস্টে মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো গুলো জানানো হয়েছে। উপরোক্ত ফেসওয়াশ গুলো ছেলে এবং মেয়ে উভয়েরা ব্যবহার করতে পারবেন। মেয়েদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো জানার পাশাপাশি যদি অন্য কোন বিষয় সর্ম্পকে জানতে চান। তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ।

Leave a Comment