Transportation Or Logistics Jobs In BD

যারা ক্যারিয়ার হিসাবে Transportation Or Logistics Jobs বেছে নিতে চান তাদের জন্যেই আমাদের এই জব রিলেটেড গুরুত্বপূর্ণ আর্টিকেল। চলুন বাংলাদেশের বেশকিছু গুরুত্বপূর্ণ এবং অতিরিক্ত সুযোগ-সুবিধা আছে এমন Transportation Or Logistics Jobs নিয়ে আলোচনা করা যাক।

Logistics Coordinator Bangladesh Cox’s Bazar

যাদের Transportation Or Logistics Jobs ভালো লাগে এবং যারা কক্সবাজারে থাকেন অথবা কক্সবাজারের কোনো কোম্পানির আন্ডারে কাজ করতে পারবেন বলে মনে করেন তারা এই জবটিতে ট্রাই করতে পারেন।

বিস্তারিত তথ্য

Coordinator Bangladesh মূলত অফিসিয়াল বিভিন্ন বিল্ডিং সেটআপসহ বিভিন্ন বিষয়াদি নিয়ে কাজ করে থাকে। উখিয়া অফিসের ক্যাম্প রিলেটেডও বেশকিছু কাজ সম্পন্ন করে থাকে এই কতৃপক্ষ৷ বর্তমানে কোম্পানিটি সর্বমোট ৩১ টি দেশ নিয়ে কাজ করছে। যারা কোম্পানিটির সাথে কাজ করতে উক্ত পোস্টে আবেদন করতে চান তারা জেনে নিন বিস্তারিত তথ্য।

আবেদনের ক্ষেত্রে যোগ্যতাসমূহ

  • অভিজ্ঞতা না থাকলেও এই জবের জন্যে আবেদন করা যাবে
  • যারা ফুল টাইম কাজ করতে পারবেন কেবল তারাই এই জবের জন্য আবেদন করবেন
  • Management and Manufacturing এর উপর যদি কোনো দক্ষতা থাকে তবে প্লাস পয়েন্ট হিসাবে বিবেচিত হবে

বি: দ্র: এই জবের জন্য আবেদন করতে হলে লিংকডিনের মাধ্যমে আবেদন করতে হবে। লিংকডিনে প্রবেশ করে সার্চ বক্সে “Logistics Coordinator Bangladesh Cox’s Bazar” লিখলেই সম্পূর্ণ জব ডিটেইলস শো করবে। আর হ্যাঁ! এই জবের বেতন কত হবে তা আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেবে কতৃপক্ষ।

Vessel Documentation Associate

যারা A.P. Moller – Maersk নামক একটি কোম্পানিতে ডকুমেন্টেশন এসোকিয়েটর হিসাবে কাজ করতে চান এবং Transportation Or Logistics Jobs এর উপর অভিজ্ঞতা অর্জন করতে চান তাদের জন্যেই এই জব অফারটি৷ এই কোম্পানিটি বর্তমানে প্রায় ১৩০ টি দেশের সাথে কাজ করছে এবং প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এর সাথে ১ লক্ষেরও বেশি কর্মচারী যুক্ত রয়েছে। সুতরাং বুঝতেই পারছেন কত্ত বিশাল ব্যাপার!

বিস্তারিত তথ্য

এই Transportation Or Logistics Jobs এর ক্ষেত্রে আপনাকে জাহাজ নিয়ে ডকুমেন্টারি তৈরি করতে হবে। যার মূল আলোচনায় বিষয় হবে শিপম্যান্ট পারমিশন। অর্থ্যাৎ ডকুমেন্টারি তৈরি করার সময় শিপম্যান্ট পারমিশন বিষয়টাকে ঘুরিয়ে ফিরিয়ে বারবার শো করাতে হবে। এছাড়াও টাইমসেন্স সম্পর্কে যথেষ্ট সচেতন থেকে সময়ের কাজ সময় বুঝিয়ে দিতে হবে৷ যারা মূলত জাহাজ নিয়ে কাজ করতে পছন্দ করেন বা রিসার্চ করতে ভালোবাসেন এই জবটি কিন্তু তাদের নেশা থেকে পেশার রাস্তা তৈরি করে দিতে পারে৷

Read More  নতুন ভোটারের জন্য প্রয়োজনীয় কাগজপত্র - নতুন ভোটারের জন্য কি কি লাগবে

আবেদনের ক্ষেত্রে যোগ্যতাসমূহ

  • পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো সাবজেক্টের উপর মাস্টার্স কমপ্লিট করতে হবে
  • এই সেক্টরে অন্তত ৩ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে
  • বয়স হতে হবে অবশ্যই ২৫ থেকে ৩০ বছরের মধ্যে
  • পুরো ডিপার্টমেন্ট পারফরম্যান্স নিয়ে কাজ করার মন-মানসিকতা থাকতে হবে
  • ইংরেজি এবং বাংলাতে শুদ্ধভাবে বলতে এবং লিখতে পারতে হবে
  • যেকোনো ইমার্জেন্সি মুহুর্তে রিস্ক নিয়ে ডকুমেন্টারি তৈরি করে তা সময়মতো দিতে হবে
  • বিভিন্ন ধরণের কাজের প্রেশার নিতে পারতে হবে

বি: দ্র: Transportation Or Logistics Jobs এর অন্তর্ভূক্ত এই জবটিও আপনি পেয়ে যাবেন লিংকডিনে। পেমেন্ট সম্পর্কে জানতে লিংকডিনে প্রবেশ করুন।

CMR & Logisitcs officer

Transportation Or Logistics Jobs সেক্টরের আরো একটি আকর্ষণীয় পদ হলো এই CMR & Logisitcs officer। এই জবটি মূলত বাংলাদেশী একটি প্রতিষ্ঠান থেকে দেওয়া হবে। তবে এর মূল কাজ হলো ইউকেসহ বিশ্বের বিভিন্ন দেশের সাথে শান্তি বজায় রাখার পাশাপাশি প্রয়োজনীয় বিভিন্ন প্রজেক্ট সম্পন্ন করা। মোটকথা এই কোম্পানির মূল কাজ হলো গ্লোবালি একটি স্ট্রং নেটওয়ার্ক তৈরি করা।

বিস্তারিত তথ্য

বর্তমানে এই কোম্পানিটির Confidential Materials and Logistics Coordinator পদ খালি রয়েছে। এই জবে আপনাকে তাদের এক্সাম হল দেখাশোনা করতে হবে। যা হবে ঘন্টার উপর কন্ট্রাক্ট বেইজ। বিভিন্ন পরীক্ষা লোকেশন কিন্তু ভিন্ন ভিন্ন হতে পারে। এই ভিন্ন ভিন্ন লোকেশনে গিয়ে আপনাকে এক্সাম হল বা এক্সাম রিলেটেড প্রয়োজনীয় সকল বিষয় দেখাশোনা করতে হবে। এছাড়াও ব্রিটিশ কাউন্সিল স্ট্যান্ডার্ড অনুযায়ী বিভিন্ন প্রোডাক্ট নিয়ে কাজ করতে হবে। যা হবে এক্সাম রিলেটেড প্রোডাক্ট। এসব প্রোডাক্টের প্যাকেজিং দেখাশোনার দায়িত্বসহ শিপম্যান্ট করা পর্যন্ত সবকিছুই দেখা-শোনা করতে হবে। পাশাপাশি ১৮ বছরের নিচর বাচ্চাদের সাথে সময় কাটানোরই প্রয়োজন পড়তে পারে। আবার আইএলটিএস নিয়েও ধারণা রেখে এ-সম্পর্কিত কাজও করতে হতে পারে।

আবেদনের যোগ্যতাসমূহ

  • চট্টগ্রামে সরাসরি উপস্থিত থেকে কাজ করার মন-মানসিকতা থাকতে হবে
  • ফুল টাইম কাজ করার মতো সময় থাকতে হবে
  • ইংরেজিতে ভালো দক্ষতা থাকতে হবে
  • কম্পিউটার বেইজড বিভিন্ন বা যেকোনো কাজের উপর দক্ষতা থাকতে হবে

বি: দ্র: যেহেতু এই কাজটি হবে কন্টাক্ট টাইপের সেহেতু পেমেন্ট আলোচনা সাপেক্ষে নির্ধারিত হবে। যারা এই জবটির জন্য আবেদন করতে চান তারা সরাসরি লিংকডিনে জব টাইটেল লিখে সার্চ করুন। আশা করি পেয়ে যাবেন।

Assistant Manager – Supply Chain Management

Transportation Or Logistics Jobs এর আরো একটি অংশ নিয়ে এবারে আলোচনা করবো। এই কোম্পানিটির নাম হলো এস এ গ্রুপ অব ইন্ডাস্ট্রিস। যার হেড অফিস মূলত চট্টগ্রামে অবস্থিত। এই কোম্পানিটি মূলত বর্তমানে SCM নিয়ে কাজ করছে।

Read More  কিডনি ভালো রাখার উপায় | ১৫টি উপায় জেনে নিন

বিস্তারিত তথ্য

যারা এই জবটির জন্যে আগ্রহী মূলত তাদের কাজ হবে সাপ্লায়ারদের সাথে সম্পর্ক বজায় রাখা। এছাড়াই সবসময় তাদের প্রোডাক্টের মার্কেট প্রাইস নিয়ে রিসার্চ করতে হবে এবং মেটেরিয়ালস নিয়ে রিসার্চ করার মতো মন-মানসিকতা রাখতে হবে। সময়মতো প্রোডাক্ট নিয়ে ডেলিভারি করার ক্ষেত্রে উপস্থিত থাকতে হবে এবং সঠিকভাবে ডিল সম্পন্ন করতে যা যা করা প্রয়োজন তা নিশ্চিত করতে হবে। সেই সাথে প্রোডাক্ট কোয়ালিটি ঠিক আছে কিনা তা সবসময় নিশ্চিত করতে হবে৷

আবেদনের যোগ্যতাসমূহ

  • প্রার্থীকে অবশ্যই একই সেক্টরে ১০ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে
  • Supply Chain Management এর উপর বিবিএ এবং মাস্টার্স কমপ্লিট করতে হবে
  • PGDSCM নিয়ে ধারণা রাখতে হবে
  • কম্পিউটার স্কিল হিসাবে অবশ্যই Excel, Word, PowerPoint জানা থাকতে হবে
  • বাংলা এবং ইংরেজি টাইপিংয়ে ভালো হতে হবে
  • ইংরেজিতে ভালোভাবে কমিউনিকেশন করতে জানতে হবে
  • যেকোনো কাজের প্রেশার গ্রহণ করে তা সঠিকভাবে এবং সঠিক সময়ে ডেলিভারি করতে হবে

বি: দ্র: এই জবটির জন্য আবেদন করতে @sagroupbd.com মেইল করুন। পেমেন্ট আলোচনা সাপেক্ষে সেট করা হবে এবং সেই সাথে মোবাইল বিল, ট্যুরের খরচ, লাঞ্চের ব্যবস্থা, বছরে বছরে বেতন বাড়ানো এবং বছরে ২/৩ বার উৎসব বোনাস পাওয়ারও সুযোগ রয়েছে।

দ্রুত Transportation Or Logistics Jobs পাওয়ার উপায়

ক্যারিয়ার হিসাবে যাদের কাছে Transportation Or Logistics Jobs এর উপর বাড়তি ঝোঁক রয়েছে তারা নিম্নোক্ত টিপসগুলি ফলো করুন। আশা করি জব পেতে এবং সেই জবে সফলতা পেতে খুব একটা সময় লাগবে না।

১. সঠিক পরিকল্পনা করুন

মনে রাখবেন যেকোনো কাজ সম্পন্ন করার প্রথম ধাপ হলো সঠিকভাবে পরিকল্পনা করা। যেকোনো পণ্য সংগ্রহ, স্টোরেজ সুবিধা এবং একটি সঠিক অবস্থানে সেই পণ্য সরবরাহ কিভাবে করতে হয় মনে মনে সবসময় তা নিয়ে একটি পরিকল্পনা করে রাখুন। একইসাথে সময়, পরিবহন এবং খরচ নিয়ে রিসার্চ করে দেখুন সবকিছু পজেটিভ কিনা। যদি পজেটিভ মনে করেন সেক্ষেত্রে সামনের ডিলটি সম্পন্ন করুন।

Read More  Bangladesh University of Professionals BUP Job Circular 2023

২. সাপ্লাই চেইন প্রযুক্তি ব্যবহার করুন

এই অটোমেশনের যুগে এসে যেকোনো প্রযুক্তি বিশেষ করে সাপ্লাই চেইন প্রযুক্তি একটি প্রতিষ্ঠানের দক্ষতা বৃদ্ধিতে প্রধান ভূমিকা পালন করে থাকে৷ এক্ষেত্রে বিভিন্ন সাপ্লাই চেইন রিলেটেড পেইড বা ফ্রি ভার্সনের অ্যাপ অথবা সফটওয়্যার ব্যবহার করতে পারেন।

৩. সামাজিক সম্পর্ক তৈরি করুন

যেকোনো Transportation Or Logistics Jobs এর ক্ষেত্রে সামাজিক সম্পর্ক বেশ গুরুত্বের সাথে বিবেচিত হয়ে থাকে। সুতরাং কিভাবে সামাজিক সম্পর্কে তৈরি করা যায় এবং তা অনেকদিন ধরে রাখা যায় সে-সম্পর্কে নিজেকে অভিজ্ঞ করে তুলুন৷ মনে রাখবেন একজন লজিস্টিক ম্যানেজার যত বেশি সমাজিক সম্পর্কে নিজেকে দক্ষ করে তুলবেন, সেই কোম্পানিটি তত বেশ সফলতা অর্জনের পথে এগিয়ে যাবে।

ইতি কথা

সর্বোপরি ক্যারিয়ার হিসাবে Transportation Or Logistics Jobs এর ভবিষ্যৎ কিন্তু দেখার মতো। ইদানীং যে হারে কোম্পানি তৈরি হচ্ছে এবং প্রতিযোগিতা বেড়ে যাচ্ছে সে হারে ভবিষ্যতে এই জব সেক্টরে পদের কোনো অভাব পড়বে না। তার পাশাপাশি দক্ষতার অভাবে ব্যাক্তির ঝড়ে পড়াটুকুও বেশ দ্রুতই ঘটবে। সুতরাং দক্ষতা অর্জন করুন, আবেদন করুন এবং কর্মক্ষেত্রে নিজের দক্ষতার পরিচয় দিন৷

Leave a Comment