মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায়

আসসালামু আলাইকুম, অনেকেই মালয়েশিয়া থেকে ইটালি যাওয়ার জন্য বিভিন্ন মাধ্যম বা উপায় খোঁজ করে থাকেন। এজন্য অনেকেই গুগলে সার্চ করে থাকেন মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় জানার জন্য। মালয়েশিয়া যাওয়ার জন্য বেশ কিছু বিষয় প্রয়োজন হয়ে থাকে।  মালয়েশিয়া যেতে প্রয়োজনীয় কাগজপত্র, কত টাকা খরচ হবে এবং  ইতালি যাওয়ার আগ পর্যন্ত কি কি পদক্ষেপগুলো আপনাকে নিতে হবে এর সকল বিষয় সম্পর্কে আমাদের আজকের আর্টিকেল প্রস্তুত করা হয়েছে।  আপনি যদি মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় জানতে আগ্রহে থাকেন তাহলে আমাদের আর্টিকেলটি আপনার উপকারে আসতে পারে।  সম্পূর্ণ বিষয়টি জানতে পড়তে থাকুন।

বর্তমান সময়ে অনেক মানুষ মালয়েশিয়া থেকে ইটালি যাওয়ার উদ্দেশ্যে রওনা দিচ্ছেন বা দেওয়া সিদ্ধান্ত নিয়েছেন।  মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায়  হিসেবে অনেকে অবৈধ মাধ্যম ব্যবহার করে থাকেন।  কিন্তু বৈধ উপায়ে আপনি মালয়েশিয়া থেকে ইটালি যেতে পারবেন এবং এজন্য আপনাকে সরকারি বেশ কিছু নিয়ম নীতির মধ্য দিয়ে যেতে হবে। 

মালয়েশিয়া থেকে ইতালি কেন যাবেন

বর্তমান সময়ে যে সকল শ্রমিকরা মানুষের সাথে কাজ করছেন বা কাজে নিয়োজিত আছেন। সে সমস্ত শ্রমিকেরা মালয়েশিয়ায় কাজের ফলে ভালো মতন বেতন পাচ্ছেন না।  এছাড়া মালয়েশিয়ায় অনেক ধরনের কাজের সংকট রয়েছে।  বর্তমানে এই কাজের সংকট বেশ বড় আকারে দেখা দিচ্ছে। যার ফলস্বরূপ অধিকাংশ শ্রমিকরা বেকার ভাবে জীবন যাপন করে যাচ্ছে।

এজন্য মালয়েশিয়া থেকে অযথা বেকারত্ব না হয় অনেক শ্রমিক সিদ্ধান্ত নিয়েছেন ইটালি কাজের উদ্দেশ্যে যাওয়ার জন্য। মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় হিসেবে অনেকেই খরচের চিন্তাটা করে থাকেন। এক্ষেত্রে মালয়েশিয়া থেকে ইটালি যেতে হলে খরচটা একটু বেশি হলেও ইটালিতে কাজের ফলে বেতন অনেক ভালো পাওয়া যায়। যার কারণে ইটালিতে সব দেশ থেকে মানুষ যাওয়ার জন্য চেষ্টা করতে থাকে এবং ভিসা প্রসেসিং করছে।

Read More  একজন পুলিশ অফিসার হতে কি কি যোগ্যতা থাকতে হয়?

মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় কি

সাধারণত আপনি যদি মালয়েশিয়া থেকে ইটালিতে যেতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে দুটি বিষয় অবশ্যই মাথায় রাখতে হবে।  সেটি হচ্ছে এগ্রিকালচার ভিসা এবং অন্যটি স্পন্সর ভিসা।   আপনাকে এই দুটি ভিসা থেকে যে কোন একটি ভিসা বেছে নিতে হবে মানুষের থেকে ইতালি যাওয়ার জন্য। 

এক্ষেত্রে আপনি মালয়েশিয়ায় বিভিন্ন এজেন্সি পেয়ে যাবেন যারা আপনাকে এ ভিসার জন্য আবেদন করতে সহযোগিতা করবে। ইতালি দূতাবাসের মাধ্যমেও আপনি এই ভিসার জন্য আবেদন করতে পারবেন। তবে এ সকল এজেন্সির মধ্যে আপনি যদি আপনার পরিচিত কোন এসেন্সি পেয়ে যান,  তবে আপনি খুব সহজেই ইটালির যেকোনো ভিসা তৈরি করে নিতে পারবেন।  এমনও হতে পারে যদি আপনি আপনার কোন আত্মীয় স্বজন এর সন্ধান পান যারা ইতালিতে রয়েছে।  তাদের মাধ্যমে আপনি একটি ভিসার জন্য আবেদন করে নিতে পারবেন,  এক্ষেত্রে আপনার ভিসাটি পাওয়া আরো সহজ হয়ে যাবে।  এটি হতে পারে মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় হিসেবে সবচেয়ে ভালো উপায়।

মালয়েশিয়া থেকে ইতালি যেতে কত টাকা লাগে 

মালয়েশিয়া থেকে ইটালি যাওয়ার জন্য যে সকল এজেন্সি গুলো রয়েছে,  আপনারা আবেদন করবেন সে সকল এসএসসি গুলোতে যারা বিভিন্ন রকম রিকোয়ারমেন্ট ছাড়ে এবং সেই রিকোয়ারমেন্ট হল  অনুযায়ী প্রতিটি মানুষের ভিসা কার্যক্রম করা হয়ে থাকে।  খরচ হিসেবে যে টাকাটি নির্ধারণ করে থাকে সেটি অনেক কিছু কাজের উপরে নির্ভর করে নির্ধারণ করা হয়। আপনি অনেকগুলো এজেন্সি লক্ষ্য করবেন যে সকল এসএসসি গুলোতে বিভিন্ন রকম খরচ হয়ে থাকে এবং এক একটি এজেন্সি এক এক ধরনের সুযোগ-সুবিধা প্রদান করে থাকে। যার কারণে ভিসা প্রসেসিং এর খরচরাও অনেক সময় আলাদা আলাদা হয়ে থাকে।

 কিন্তু এটি কোন নির্ধারিত রেট দেওয়া নেই যেভাবে জানা যাবে মালয়েশিয়া থেকে ইটালিতে কত টাকা লাগে। অনেক এজেন্সি রয়েছে যারা অনেক রকম সুযোগ সুবিধা প্রদান করে থাকে।  যেমন বিমান ভাড়া সহ আনুষাঙ্গিক সকল খরচ তারা বহন করে থাকে।  এক্ষেত্রে খরচটা একটু কম বেশি হতে পারে। তবে যে সমস্ত এজেন্সি গুলো এই ধরনের করে না সে ক্ষেত্রে আপনার খরচটা একটু বেশি পড়ে যেতে পারে।  এজন্য অবশ্যই প্রতিটি এজেন্সি থেকে ভালোভাবে খোঁজখবর নিয়ে নিবেন তারা কোন কোন ধরনের সুযোগ সুবিধা আপনাকে দিবে এবং কত খরচ পড়তে।  এবং সেই অনুযায়ী আপনি আপনার সাধ্যের ভেতরে রেখে পরিচিত যদি কোন এজেন্সি থাকে তাদের মাধ্যমে নিতে পারবেন। 

Read More  ৬৪ জেলার ডিসিদের নামের তালিকা ২০২৩

মালয়েশিয়া থেকে ইউরোপের অনেক দেশ রয়েছে যেখানে যাওয়া যায়।  মালয়েশিয়াতে অবস্থিত বাংলাদেশের বিভিন্ন এজেন্সি বর্তমানে আছে।  নির্ভরযোগ্য কোন এজেন্সির মাধ্যমে মালয়েশিয়া থেকে বৈধ উপায়ে ইউরোপ যেতে হলে আপনাকে ৪ থেকে ৫ লাখ টাকা গুনতে হবে। এই টাকার মধ্যে আপনার সকল ধরনের খরচ গ্রহণ করবে এজেন্সি গুলো।  আপনি প্রথম এজেন্সি থেকে পছন্দর মত ভিসা নিবেন এবং ভিসার সুযোগ-সুবিধা কেমন সেটাও জেনে নিবেন।সবকিছু ঠিকঠাক থাকলে এজেন্সির সাথে যোগাযোগ করে ইউরোপের বিভিন্ন দেশে আপনি যেতে পারবেন এবং সেখানে গিয়ে ভালো বেতনে আপনি আপনার আর্থিক অবস্থার উন্নতি করতে পারবেন।

মালয়েশিয়া থেকে ইউরোপ যাওয়ার এজেন্সি

বাংলাদেশ ভারত পাকিস্তান শহর এশিয়ার অনেক দেশের বিভিন্ন ধরনের এজেন্সি ইউরোপের দেশগুলোতে রয়েছে।  আপনি যে দেশে যেতে আগ্রহী উক্ত দেশের এজেন্সি থেকে ওয়ার্ক পারমিট,  হোটেল ভিসা,  রেস্টুরেন্ট ভিসা,  ক্লিনার ভিসা সহ বিভিন্ন ধরনের ভিসা নিতে পারবেন।  বেশি সময় মানুষকে কাজ করে আসছেন এবং ৯০ দিনের জন্য ইউরোপে যেতে আগ্রহী তারা ইউরোপের কিছু দেশে যেতে পারবেন। 

আপনি যেই দেশে যেতে আগ্রহী সেই দেশের এজেন্সির মাধ্যমে ভিসা সিলেট করে ভিসার জন্য আবেদন করবেন।  পরবর্তীতে ওই সকল এজেন্সি গুলো আপনাকে যাওয়ার ব্যবস্থা করে দেবে। 

মালয়েশিয়া থেকে ইউরোপ দিতে কি কি কাগজপত্র লাগে

সেই মালয়েশিয়া সেনজেন ভুক্ত দেশ হিসেবে মালয়েশিয়ার নাগরিকগণ ৯০ দিনের জন্য ইউরোপের বিভিন্ন দেশগুলোতে যেতে পারবেন।  যারা মালয়েশিয়া থেকে ইউরোপে যাওয়ার জন্য আগ্রহী এবং জানতে চান মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় কি? তাদেরকে বলে রাখি,  যারা মালয়েশিয়া থেকে বিভিন্ন দেশের যেতে আগ্রহী তাদের মালয়েশিয়ার দ্রুত আবাসিক কি কি কাগজপত্র জমা দিতে হবে সেগুলো আগে জেনে নিন।  নিচে দেওয়া হল;

  •  আপনার বৈধ পাসপোর্ট জমা দিতে হবে যেটির মেয়াদ কমপক্ষে ৬ মাস থাকতে হবে
  •  ৬ মাসের ব্যাংক স্টেটমেন্ট প্রয়োজন হবে
  •  ২ কপি পাসপোর্ট ছবি প্রয়োজন হবে
  •  জাতীয় পরিচয় পত্র এর ফটোকপি প্রয়োজন হবে
  •  ইউরোপের অন্য কোন দেশে আগে ভ্রমণ করে থাকে সেটি ডকুমেন্টস প্রয়োজন হবে
  •  বর্তমানে যে পেশায় নিয়োজিত রয়েছেন তার প্রমাণপত্র প্রয়োজন হবে
  •  বিমানের টিকিটের ফটোকপি প্রয়োজন হবে
  •  হোটেল বুকিং এর ডকুমেন্টস বা এর ফটোকপি প্রয়োজন হবে
Read More  বিয়ের মেহেদি ডিজাইন ( Wedding Mehndi Design )

উপসংহার

আমাদের আজকের আর্টিকেলটি আয়োজন করা হয়েছে এই সকল পাঠকদের জন্য যারা মালয়েশিয়াতে রয়েছেন এবং মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় জানতে চান।  মালয়েশিয়াতে বর্তমানে কাজ না থাকায় শ্রমিকরা বেকারত্বের নদীতে যাচ্ছেন। এজন্য অনেক শ্রমিক ভাইয়েরা সিদ্ধান্ত নিয়েছেন মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় জেনে ইতালিতে গিয়ে পাড়ি জমা।  মালয়েশিয়া থেকে ইটালি যেতে হলে আপনাকে বেশ কিছু এজেন্সির সাথে যোগাযোগ করতে হবে যারা আপনাকে সহযোগিতা করবে ভিসা প্রসেসিং এর কাজে।  এছাড়াও বেশ কিছু বিষয় রয়েছে যেগুলো আপনাকে অবশ্যই জানতে হবে।  আজকের আর্টিকেলের মধ্যে আমরা ওই সকল বিষয়ে তুলে ধরার চেষ্টা করেছি,  যেগুলো মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার উপায় হিসেবে আপনার প্রয়োজন হবে।  ইটালিতে যাওয়া সংক্রান্ত কোনো প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

Leave a Comment