বাচ্চাদের মেহেদী ডিজাইন | ছোট শিশুদের মেহেদি ডিজাইন

বাচ্চাদের মেহেদী ডিজাইন

বাচ্চাদের মেহেদী ডিজাইন এর ক্ষেত্রে তাদের গার্ডিয়ানদের ভূমিকা লক্ষণীয়। কেননা বড়দের দেখা-দেখিতেই ছোটরাও মেহেদী ডিজাইন করতে ইচ্ছুক পোষক করে থাকে। তবে নিজ থেকে বাচ্ছা অথবা শিশুরা কোনো রকম মেহেদী ডিজাইন করতে পারে না। তাদেরকে হেল্প নিতেই হয় অন্যদের তথা বড়দের। আর সম্ভবত এই আর্টিকেলটি যারা যারা পড়ছেন, তাদের সংখ্যাঘরিষ্ঠই হলো এডাল্ট বা কিছুটা হলেও বয়স্ক। অন্তত বাচ্ছা নয়।

আমাদের প্রত্যেকের পরিবারেই একজন অথবা দুজন, আবার কারো কারো পরিবারে অধিক আদরের বাচ্ছা থাকে। যাদেরকে আমরা আদর কিংবা সোহাগের বশত হয়েও নানা রকম অনুষ্ঠানে মেহেদী দিয়ে দিই বা ডিজাইন করে দেই। আর যদি মুসলামানদের ধর্মীয় অনুষ্ঠান আসে, এখানে বিশেষ করে বিয়েতে মেহেদি ডিজাইন অথবা দুটি ঈদ তথা ঈদুল ফিতর ও ঈদুল আযহা আসে, তাহলে তো আর কোনো রকম ছাড় নেই! বাচ্ছাদের মেহেদির প্রতি একটি নির্দিষ্টভাব আকর্ষণ তৈরি হয় কয়েকদিন আগ থেকেই। আবার অনেক বড়রা ছোটদের মেহিদি ডিজাইন এমনিতেই করে দেয়। অর্থাৎ তাদেরকে ডেকে এনে সুন্দর সুন্দর বাচ্ছাদের মেহেদী ডিজাইনগুলোকে আর্ট করে দেয়। আর তারই প্রেক্ষিতে আজকে আমরা এমন কিছু মেহেদী ডিজাইন এর ছবি তুলে ধরবো, যেগুলো যেকোনো বাচ্ছাদের হাতে লাগাতে তথা আর্ট করতে পারে। তাহলে চলুন, আলোচনা দীর্ঘায়িত না করে ছোট শিশু বাচ্ছাদের মেহেদী ডিজাইনগুলো দেখে নেই।

ছোটদের মেহেদি ডিজাইন / বাচ্চাদের মেহেদী ডিজাইন

আলোচনার ও বোঝার সুবিধার্থে ক্রমান্বয়ে এক এক করে অনেকগুলো সুন্দর ‍সুন্দর মেহেদী ডিজাইন এর ছবি তুলে ধরা হলো, যেগুলো মূলত বাচ্ছাদের জন্য বেশ উপযোগী। তাহলে চলুন, কম সময়ের মধ্যে সেই ডিজাইনকৃত পিকচারগুলো দেখে নেওয়া যাক।

ছোটদের মেহেদি ডিজাইন

ছোটদের মেহেদি ডিজাইন

বাচ্চাদের মেহেদি ডিজাইন

বাচ্চাদের মেহেদি ডিজাইন

বাচ্চাদের মেহেদী নতুন মেহেদী ডিজাইন

বাচ্চাদের মেহেদী নতুন মেহেদী ডিজাইন

ছোট বাচ্চাদের মেহেদী ডিজাইন

ছোট বাচ্চাদের মেহেদী ডিজাইন

উপরে উল্লেখিত প্রতিটি ছবি হলো বাচ্ছাদের জন্য উপযোগী মেহেদী ডিজাইন। এখান থেকে আপনি যেকোনো একটি আপনার বাচ্চাদের ডিজাইন করে দিতে বেঁচে নিতে পারেন। অথবা আপনি আপনার ছোট সন্তানকেও দেখাতে পারেন, সে যেগুলো পছন্দ করবে, ঠিক সেগুলোই তাকে আর্ট করে দিতে পারেন। সুতরাং, আপনি যদি আপনার ছোট বাচ্ছাদের জন্য সুন্দর ও আকর্ষণীয় মেহেদী ডিজাইন খুঁজে থাকেন, তাহলে এখানে থেকে যেকোনো একটি বেচে নিতে পারেন। আশা করি সম্পূর্ণ আর্টিকেলটি দ্ধারা আপনি তথা আপনার বাচ্চাও উপকৃত হয়েছে।

Read More  শিক্ষকদের সরাসরি প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি মুক্তপাঠের মাধ্যমে অনলাইন প্রশিক্ষন দেওয়া হবে

বাচ্চাদের মেহেদী ডিজাইন সম্পর্কে আরো জানতে

Leave a Comment