বিকাশ সেন্ড মানি অফার ২০২১ | সেন্ড মানির অফারগুলো জেনে নিন

বিকাশ সেন্ড মানি অফার

বিকাশ সেন্ড মানি কথাটা আসলেই বিকাশ পার্সোনাল অ্যাকাউন্টের বিষয়টা এসে পড়ে। তেমনিভাবে  বিকাশ সেন্ডমানি অফার কথাটি আসলে একইভাবে বিকাশ পার্সোনাল অ্যাকাউন্টের অফার বিষয়টা এসে পড়ে। সাধারণত ২০২১ এর ফেব্রুয়ারি আগ পর্যন্ত আমরা যখন  কোনো নাম্বারে সেন্ড মানি করতে যেতাম তখন দিতে হতে ২০ টাকা প্রতি হাজারে। কিন্তু করোনা পরিস্থিতির কথা বিবেচনা রেখে বিকাশ নিয়ে এলো বিকাশ সেন্ড মানি অফার।

আজকের বিকাশ সেন্ড মানি অফার পর্বে আমরা জানার চেষ্টা করবো একটি বিকাশ পার্সোনাল অ্যাকাউন্ট ( bKash Personal Account ) এর সমস্ত বিকাশ সেন্ড মানি অফারগুলো ( bKash Send Money Offers)

আরো জানবো ২০২১ সালে বিকাশ কর্তৃপক্ষ বিকাশ সেন্ড মানি অফারে কী কী ধরনের অফার গ্রাহক সেবা ‍দিয়ে যাচ্ছে। ‍সেন্ড মানি অফারটা কার কার জন্য প্রযোজ্য এবং কার জন্য প্রযোজ্য নয় সে বিষয়েও আলোচনা করা হবে আজকের বিকাশ সেন্ড মানি অফার পর্বে।

সাম্প্রতিক কোবিড-১৯ বৈশ্বিক মহামারীতে বাংলাদেশ ব্যাংক বিকাশ কর্তৃপক্ষকে একটি নির্দেশনা দেন আর এটি হলো এমএফএস বিকাশ গ্রাহকদের জন্য কিছুটা সুবিধা দেওয়া অর্থাৎ ৪০০০০ টাকা সেন্ড মানি পর্যন্ত একজন বিকাশ গ্রাহক কে ফ্রি করে দেওয়া। এরই ধারাবাহিকতায় বিকাশ এই সেন্ড মানি অফার ২০২১ বাস্তবায়ন করেছে।

বিকাশ সেন্ড মানি অফারগুলো

বিকাশ সেন্ড মানি অফারগুলো

বিকাশ কর্তৃপক্ষ প্রতিনিয়ত তাদের গ্রাহকদের জন্য বেশ ভালো ভালো আকর্ষণীয় সব সেন্ড মানি অফার নিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় বর্তমানে চলমান কিছু সেন্ড মানি অফার রয়েছে। আর সেই অফারগুলো ব্যাখ্যা করার জন্যই আজকের আমাদের এই আর্টিকেলটি। সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে আশা করি বিকাশ সেন্ড মানি অফার সম্পর্কে বেশ ভালোভাবে অবগত হবেন।

  • বিকাশ প্রিয় নাম্বারে সেন্ড মানি
  • বিকাশ প্রিয় নাম্বার ছাড়া অন্য যেকোনো নাম্বারে সেন্ড মানি

চলুন পর্যায়ক্রমে সেন্ড মানির ২ কেটাগরির আলোচনা করা যাক

বিকাশ প্রিয় নাম্বারে সেন্ড মানি অফার

বিকাশ-প্রিয়-নাম্বারে-সেন্ড-মানি-অফার
  • আপনি যদি আপনার বিকাশে কিছু টার্গেটেড প্রিয় নাম্বার লিস্ট করে ফেলেন তাহলে প্রতি মাসে ২৫০০০ টাকা পর্যন্ত কোনো রকম বিকাশ চার্জ ছাড়াই প্রিয় নাম্বারগুলোতে সেন্ড মানি করতে পারবেন।
  • অর্থাৎ প্রতি মাসে প্রিয় নাম্বারগুলোতে সর্বোচ্চ ২৫০০০ টাকা পর্যন্ত কোনো রকম চার্জ ছাড়া সেন্ড মানি করতে পারবেন বিকাশের মাধ্যমে।
  • প্রিয় নাম্বারগুলোতে ৫টাকা চার্জ বাবদ প্রতি মাসে ২৫০০০.০১ থেকে ৫০০০০ টাকা পর্যন্ত সেন্ড মানি করতে পারবেন। আপনার প্রিয়  নাম্বারগুলোতে মাত্র ৫ টাকা চার্জ দ্ধারা অর্ধলাখ টাকা পর্যন্ত সেন্ড মানি করার অফার বিকাশ ‍দিচ্ছে।
  • ১০ টাকা চার্জ বাবদে মাসিক ৫০০০০ টাকার উপরে সেন্ড মানি করতে পারবেন। অর্থাৎ মাসে ৫০০০০ টাকার উপরে বিকাশে সেন্ড মানি করতে পারবেন মাত্র ১০ টাকা চার্জ দিয়ে।
  • ১০০ টাকা বা তার নিচে যত খুশি সেন্ড মানি করলে বিকাশ কোনো রকম টাকা চার্জ করবে না। এটা হতে পারে বিকাশ অ্যাপস এর মাধ্যমে অথবা *247# ডায়ালে।
Read More  নগদ একাউন্টের পিন নাম্বার ভুলে গেলে করণীয় । নতুন পিন পাবার নিয়ম

বিকাশে প্রিয় নাম্বার ছাড়া অন্য যেকোনো নাম্বারে সেন্ড মানি অফার

বিকাশে-প্রিয়-নাম্বার-ছাড়া-অন্য-যেকোনো-নাম্বারে-সেন্ড-মানি-অফার
  • আপনি যদি বিকাশ ব্যবহারকারী হয়ে থাকেন এবং আপনার কোনো রকম প্রিয় নাম্বার নেই, তাহলে আপনাকে মাসে ০.০১ থেকে ১৫০০০ টাকা পর্যন্ত সেন্ড মানির ক্ষেত্রে কোনো রকম চার্জ দিতে হবে না। অর্থাৎ প্রিয় নাম্বার না থাকা স্বর্থেও ০.০১-১৫০০০ টাকা পর্যন্ত সেন্ড মানি করতে পারবেন কোনো রকম চার্জ ছাড়াই।
  • একইভাবে যদি প্রিয় নাম্বার না থাকে তাহলে মাসে ১৫০০০.০১ থেকে ২৫০০০ টাকা পর্যন্ত সেন্ড মানির ক্ষেত্রে মাত্র ৫ টাকা চার্জ করা হবে। এটা প্রায় প্রিয় নাম্বারগুলোতে সেন্ড মানি করার অফারের মতোই ।
  • মাত্র ১০ টাকা চার্জে প্রতি মাসে ২৫০০০ হাজার টাকার উপর সেন্ড মানি করতে পারবেন। আপনার যদি কোনো রকম প্রিয় নাম্বার না থাকেও, তারপরও আপনি ১০ টাকার চার্জে ২৫০০০ টাকার উপর বিকাশে পার্সোনাল নাম্বারে সেন্ড মানি করতে পারবেন।
  • একইভাবে প্রিয় নাম্বারের ক্ষেত্রে যেমন ১০০ টাকার নিচে সেন্ড মানি করলে কোনো রকম চার্জ দেওয়া লাগে না, তেমনি এই ক্ষেত্রেও সেইম। অর্থাৎ ১০০ টাকার নিচে সেন্ড মানি করলে কোনো রকম চার্জ প্রযোজ্য না।
  • এক কথায় একজন বিকাশ গ্রাহক প্রিয় বিকাশ নাম্বার ছাড়া অন্য যেকোনো নাম্বারে কোনো রকম চার্জ ছাড়া সর্বমোট ১৫০০০ টাকা মাসে সেন্ড মানি করতে পারবে।

যেহেতু একজন পার্সোনাল বিকাশ গ্রাহক বা বিকাশ নাম্বার সেন্ড মানির মাধ্যমে এক অ্যাকাউন্ট থেকে অন্য যেকোনো অ্যাকাউন্টে যেকোনো সময় টাকা ট্রান্সফার করতে পারে। সেহেতু একজন বিকাশ গ্রাহককে অবশ্যই জানা দরকার কীভাবে এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে বিকাশে সেন্ড মানি করে। তারই প্রেক্ষিতে নিম্নে সেন্ড মানি করার স্টেপগুলো পর্যায়ক্রমে দেওয়া হলো:

  • যদি আপনি ইউএসএসডি (*২৪৭# ডায়াল করে) ডায়াল করে করতে চান, তাহলে প্রথমে *247# ডায়াল করতে হবে।
  • তারপর অনেকগুলো অপশান আসবে এর মধ্যে ”সেন্ড মানি” অপশানটাকে সিলেক্ট করুণ।
  • এরপর আপনি যে বিকাশ নাম্বারে সেন্ড করতে চান সে নাম্বারটি লিখুন
  • টার্গেটেড নাম্বার যে পরিমাণ টাকা সেন্ড করতে চান সে পরিমাণ টাকা লিখুন।
  • এখন একটি রেফারেন্স চাইবে। আপনি একটি রেফারেন্স দিয়ে দিন। তবে মনে রাখবে কোনো ভাবেই ১ ওয়ার্ডের বেশি দেওয়া যাবে না।
  • এবার আপনার গোপন পিন নাম্বাটি চাবে। আপনি আপনার বিকাশের গোপন পিন নাম্বারটি বসিয়ে ‍দিন।
  • গোপন পিন নাম্বারটি বসানোর পর সেন্ড করে দিন।
  • আর এইভাবেই একটি বিকাশ অ্যাকাউন্ট থেকে অন্য একটি বিকাশ অ্যাকাউন্টে বিকাশে সেন্ড মানি করে।
Read More  বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন

তাহলে আজকের বিকাশ সেন্ড মানি অফার সম্পর্কে মোটামোটি একটা ধারণা নিতে পারলাম যে কীভাবে এবং কী কী সুযোগ আছে বিকাশ সেন্ড মানি অফারে একজন বিকাশ গ্রাহকের।

বিকাশ কর্তৃপক্ষ প্রতিনিয়ত বিকাশ সেন্ড মানি অফার -এ আপডেট নিয়ে আসছে এবং বিকাশ গ্রাহকদের নানানভাবে বিকাশ অফার দিয়ে উপকৃত করছে। তেমনি একজন বিকাশ গ্রাহকও সেন্ড মানি অফার নিয়ে বিকাশ কর্তৃপক্ষদের সাহায্য করছে তাদের লেনদেন বৃদ্ধিতে।

তবে বর্তমানে মানুষগণ নানা মোবাইল ব্যাংকিং এর সেন্ড মানি অফারের দিকে ধাবিত হচ্ছেন। তেমনি ভাবে একটি হলো নগদ মোবাইল ব্যাংকিং সিস্টেম

তারপরও বিকাশ অফিশিয়ালী হিউজ বিকাশ সেন্ড মানি অফার নিয়ে আসছে তাদের সাইটে। যা প্রতিনিয়ত ইউজার ফ্রেন্ডলি হয়ে উঠছে। সেই প্রেক্ষিতে বিকাশ সেন্ড মানির মাধ্যমে রিওয়ার্ডস অফার উপভোগ করতে পারবেন।

বিকাশ সেন্ড মানি অফার সম্পর্কে আরো জানতে

Leave a Comment