মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়

আসসালামু আলাইকুম,  আজ আমরা আলোচনা করব মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় সম্পর্কে।  মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য প্রধান কিছু শর্ত রয়েছে। তার মধ্যে অন্যতম একটি হচ্ছে আপনাকে কমপক্ষে দুই বছর মালয়েশিয়ায় থাকতে হবে।  সেখানে আপনাকে যেকোনো একটি কাজের দক্ষতার অর্জন করতে হবে। এরপরে আপনি মালয়েশিয়া থেকেই ইতালি যাওয়ার জন্য আবেদন করতে পারবেন অথবা মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার আবেদন করতে পারবেন।  এছাড়াও মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় হিসেবে কি কি বিষয় আপনাকে জানতে হবে এবং কি কোন মাধ্যমে আপনি মালয়েশিয়া থেকে ইতালি যেতে পারবেন এই সকল বিষয় সম্পর্কে আমাদের আজকের আর্টিকেলে পেয়ে যাবেন।  যদি আপনি মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় জানতে আগ্রহী হয়ে থাকেন,  তাহলে আজকের আর্টিকেলটি সম্পন্ন করতে থাকুন।

 বাংলাদেশ ভারত পাকিস্তান সহ আরো বিভিন্ন দেশে অনেক ধরনের এজেন্সি রয়েছে।  যাদের সাথে যোগাযোগ করার মাধ্যমে খুব সহজে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে পারবেন। 

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে হলে আপনাকে প্রথম যে শর্ত মানতে হবে সেটা হচ্ছে আপনাকে মালয়েশিয়ায় কমপক্ষে ২ বছর অবস্থান করতে হবে। মানুষ এত দুই বছর অবস্থান করার পর আপনি একটি নির্দিষ্ট কাজের উপর দক্ষতা অর্জন করবেন।  মানুষের ওই কাজে নিয়োজিত থাকার সময়কালে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য আবেদন করার সুযোগ পাবেন।  মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য বেশ কিছু মাধ্যম রয়েছে।  বাংলাদেশ ইন্ডিয়া এবং পাকিস্তানের মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য এজেন্সি রয়েছে। এই ধরনের এজেন্সি গুলোর মাধ্যমে আপনি খুব সহজে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় পেয়ে যাবে। 

যদি আপনি বাংলাদেশ অথবা অন্য কোন দেশে অবস্থান করে থাকেন তাহলে আপনাকে টুরিস্ট ভিসা বেছে নিতে হবে মালয়েশিয়ায় যাওয়ার জন্য।  এরপর টুরিস্ট ভিসাকে ওয়ার্ক পারমিট বিষয়ে স্থানান্তর করে কমপক্ষে দুই বছর আপনাকে মালয়েশিয়া থাকতে হবে। মানুষের থাকার পাশাপাশি আপনি যে কোন ধরনের কাজ বেশি দিতে পারেন যে কাছে আপনি দক্ষতা অর্জন করবেন।  এতে করে আপনি অস্ট্রেলিয়া ভিসা পাওয়ার জন্য উপযুক্ত হবেন পাশাপাশি আপনি একটি ভালো কর্মস্থলে যাওয়ার প্রস্তুতি গ্রহণ করতে পারেন।  এক্ষেত্রে আপনার জেনে রাখা ভালো যে শুধু নরমাল কাজ জানতে এর কাজের জন্য আবেদন করতে কোন অভিজ্ঞতা প্রয়োজন হয় না। তবে আপনি যদি কনস্ট্রাকশনের কাজ,  কৃষি কাজের উপর অভিজ্ঞতা অর্জন করে থাকেন তবে খুব সহজে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য আবেদন করতে পারবে। যদি আপনি দক্ষ একজন শ্রমিক হয়ে থাকেন এবং আপনার যদি ইংরেজি ভাষার উপর ভালো দক্ষতা থেকে থাকে তাহলে আপনি খুব সহজেই মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় পেয়ে যাবেন।

Read More  রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে যেসব  খাবারে (Foods that increase immunity)

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার খরচ কত

যদি আপনি মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য বিভিন্ন ধরনের এজেন্সির মাধ্যমে নিয়ে থাকেন তবে,  সব মিলিয়ে প্রায় ৭ লক্ষ টাকার মত খরচ হবে।  কিন্তু এক এক এজেন্সির এক এক রকম টাকা নিয়ে থাকে।  কারণ একেক এজেন্সির সুযোগ সুবিধা  এক এক ধরনের হয়ে থাকে।  অস্ট্রেলিয়ার অনেক কোম্পানি কাজের ভিসা দিয়ে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়ার নিতে চায় এক্ষেত্রে দাম একটু বেশি পড়ে যায়।  আপনি অবশ্যই মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য ভালো হবে সকল বিষয় জেনে নিবেন।  এজেন্সিগুলো থেকে আরো গুরুত্বপূর্ণ তথ্য জেনে নিবেন যেমন: থাকা খাওয়ার সুযোগ-সুবিধা, বেতন, বোনাস, বিমান ভাড়া ইত্যাদি সকল কিছু।  এতে করে আপনি প্রতারিত হওয়া থেকে রক্ষা পাবেন এবং মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়  জানতে পারবেন।

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে কি কি কাগজপত্র লাগবে

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য আপনাকে অবশ্যই ভিসার আবেদন  করতে হবে।  এক্ষেত্রে আপনার বেশ কিছু প্রয়োজনীয় কাগজপত্র প্রয়োজন হবে।  মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য কাগজপত্র গুলো নিম্নে দেওয়া হলো;

  •  ৬ মাস মেয়াদ রয়েছে এমন একটি পাসপোর্ট প্রয়োজন হবে
  •  আপনার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি প্রয়োজন হবে
  •  আপনি বর্তমান যে পেশায় নিয়োজিত রয়েছেন তার প্রমাণপত্র প্রয়োজন হবে
  •  আপনার ৪ কপি পাসপোর্ট সাইজের ছবি প্রয়োজন হবে
  •  ইংরেজি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার রেকর্ড প্রয়োজন হবে

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য অবশ্যই আপনাকে এই ধরনের কাগজপত্রগুলো লাগবে। এগুলো দিয়ে দূতাবাস অথবা এজেন্সির মাধ্যমে আপনার ভিসার জন্য আবেদন করতে পারবেন।  আবেদন ফরম এর সাথে উপরোক্ত ডকুমেন্টসগুলো যুক্ত করে দিলেই হবে।

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার বিমান ভাড়া

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় জানার পাশাপাশি মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার বিমান ভাড়া কত হয়ে থাকে দেখে নিন। ননস্টপ লাইটের ইকোনমিক ক্লাসে যেতে চাইলে আপনার বিমান ভাড়া পড়বে ৪৮ হাজার ৪২১ টাকা এবং যদি ওয়ান স্টপ লাইটের ইকোনমিক ক্লাসে যেতে চান তবে আপনার বিমান ভাড়া করবে ৩০ হাজার ৯৩৩ টাকা এর মতো। মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় হিসেবে ননস্টপ বা ওয়ানস্টপ দুইভাবেই যেতে পারবেন। 

Read More  পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৪ সার্কুলার

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়ার দূরত্ব কত

বেশিরভাগ মানুষের থেকে অস্ট্রেলিয়া যেতে ইচ্ছুক প্রার্থীদের মনে একটি প্রশ্ন জেগে থাকে যে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া দূরত্ব কত কিলোমিটার?  মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া দূরত্ব হচ্ছে- ৪,৭৪৩ কিলোমিটার। 

মালয়েশিয়া থেকে ইউরোপ যাওয়ার সুযোগ সুবিধা

অনেক প্রবাসী ভাই ইউরোপে গিয়েছেন মালয়েশিয়া থেকে মূলত তাদের জীবনযাত্রার মান কে আরো উন্নত করার জন্য। কারণ সৌদি আরব,  মালয়েশিয়া,  কাতার এবং মরিশাসের দেশগুলো তুলনায় ইটালি, সুইজারল্যান্ড, ফ্রান্স, জার্মানি, ডেনমার্কের দেশগুলোতে রয়েছে বেশি পরিমাণের কাজের সুযোগ সুবিধা। 

ইউরোপের দেশে আপনি ভাল বেতনেও কাজ করতে পারবেন পাশাপাশি বেতনও মালয়েশিয়া থেকে ইউরোপের দেশগুলোতে বেশি পাবেন।  মূলত এই কারণে বেশিরভাগ মানুষের মালয়েশিয়া ছেড়ে অস্ট্রেলিয়া যেতে আগ্রহী হয়ে থাকেন। প্রতিবছর বাংলাদেশ থেকে অসংখ্য লোক মালয়েশিয়া যান কাজের ভিসার মাধ্যমে।  পরবর্তী সময়গুলোতে বেশিরভাগই ইউরোপের দেশগুলোতে পাড়ি জমানানো পোষণ করে থাকেন।  তারা মনে করেন যে এই গ্রুপের দেশগুলোতে যদি তারা ভালো কাজ পেয়ে যায় তাহলে তারা নিজের এবং স্বপরিবারের অবস্থার উন্নতি ঘটাতে সক্ষম হবে। মূলত এ ধরনের সুযোগ-সুবিধার কথা চিন্তা করে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় জানতে আগ্রহী হয়ে থাকেন। 

উপসংহার

আজকের আর্টিকেলটির মূলত ওই ধরনের মানুষের জন্য যারা নিজেদের জীবনযাত্রার মান উন্নত করতে উন্নত দেশগুলোতে যেতে আগ্রহী হয়ে থাকেন।  তার মধ্যে অন্যতম একটি হচ্ছে ইউরোপ দেশ।  ইউরোপ দেশের যেমন কাজের চাইতে বেশি তেমনি বেতনও ভালো হয়ে থাকে।  এজন্য অনেকেই ইউরোপে যেতে চান।  তবে ইউরোপে যেতে হলে  বেশ কিছু বিষয়ে জানতে হবে। সরাসরি ইউরোপে না গিয়ে  মালয়েশিয়া থেকে যেতে হবে। মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় হিসেবে কি কি পদ্ধতি আপনাকে অবলম্বন করতে হবে সকল বিষয় আমাদের আজকের আর্টিকেলে উপস্থাপন করা হয়েছে। মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় সম্পর্কিত কোন প্রশ্ন থেকে থাকলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন আমরা দ্রুততার সাথে উত্তর করব।

Read More  ক্যাডেট কলেজে চান্স পাওয়ার সহজ উপায়

Leave a Comment