হাতের মেহেদি ডিজাইন

হাতের মেহেদি ডিজাইন

মেহেদি ডিজাইন বলতে সাধারণত আমরা হাতের মেহেদি ডিজাইনকেই বুঝি। যদিও মেহেদী শুধুমাত্র হাতে ব্যবহারের জন্য নয় অথবা ডিজাইনের জন্য নয়। অনেকে অনেক উদ্দেশ্য বা পারপাজে মেহেদি ব্যবহার করে থাকে। তারেই প্রেক্ষিতে অনেকে সৌন্দর্যের জন্য হাতে মেহেদি ডিজাইন করে থাকে। মেহেদি ডিজাইন মেয়েদের বা ছেলেদের উভয়ের নিকট বেশ পছন্দের একটি কাজ। বাৎসরিক বিভিন্ন উৎসব সহ নানা রকম অনুষ্ঠানেও মেয়ে-ছেলে উভয়ে মেহেদি দিয়ে ডিজাইন করে থাকে। তেমনিভাবে ক্ষেত্র বিশেষে মেহেদি ডিজাইনেও রয়েছে ভিন্নতা। যেমন বিয়ের মেহেদি ডিজাইন কিংবা বাচ্চাদের মেহেদি ডিজাইন কিন্তু এক নয়।

তবে যদি তুলনা করা হয় তবে দেখা যাবে যে, বেশিরভাগ মেয়েরাই ছেলেদের তুলনাই মেহেদি ব্যবহার করে থাকে। আর ছেলে মেয়ে যেকেউ মেহেদি ব্যবহার করে থাকুক না কেন, প্রায় সবাই তাদের হাতেই মেহেদি ব্যবহার করে থাকে।

আজকের আর্টিকেলে আমরা কয়েকটি হাতের মেহেদি ডিজাইন এর ছবি দেখবো। যেগুলো মেয়ে ছেলে উভয়ে তাদের পছন্দ অনুযায়ী হাতে ব্যবহার করতে পারবে। এখান বলে রাখা ভালো যে, মেহেদি ডিজাইন এর ছবিগুলো আলাদা আলাদা ভাবে তুলে ধরা হয়েছে।

প্রথমে ছেলেদের জন্য হাতের মেহেদি ডিজাইন এর ছবিগুলো তুলে ধরা হয়েছে। ঠিক একইভাবে এরপর মেয়েদের জন্য মেহেদি ডিজাইন এর ছবিগুলো তুলে ধরা হয়েছে। সুতরাং আজকের আর্টিকেলটি দ্ধারা ছেলে ও মেয়ে উভয়েই উপকৃত হবে। তাহলে চলুন, আলোচনা বিলম্ব না করে ছেলে ও মেয়ের হাতের মেহেদি ডিজাইন এর ছবিগুলো দেখা যাক।

ছেলে-মেয়ের হাতের মেহেদি ডিজাইন

ছেলে-মেয়ের হাতের মেহেদি ডিজাইন

যেহেতু আজকের আর্টিকেলের মূল প্রাধান্য বিষয় হলো হাতের মেহেদি ডিজাইন সক্রান্ত। সুতরাং পুরো আর্টিকেল জুড়ে ছেলে ও মেয়ে উভয়ের স্পেসিপিকভাবে ডিজাইন এর ছবিগুলো তুলে ধরা হয়েছে। যেহেতু উভয় লিঙ্গের মেহেদি ডিজাইন স্বাভাবিকভাবে আলাদা আলাদা হওয়ার কথা। তাই এখানেও আলাদা আলাদা পার্টে সে ছবি বা ইমেইজগুলোকে শো করানো হয়েছে। এখানে আলোচনা দীর্ঘায়িত না করে, চলুন তাহলে দেখে নেওয়া যাক ভিন্ন ভিন্ন পার্টে ছেলে-মেয়ের মেহেদি ডিজাইন এর উল্লেখিত জনপ্রিয় ছবিগুলো।

Read More  সরকারিভাবে কানাডা যাওয়ার উপায় ২০২৪ - কানাডা যাওয়ার খরচ কত

ছেলেদের হাতের মেহেদি ডিজাইন

এখানে উল্লেখিত প্রতিটি ছবি হলো ছেলেদের জন্য পারপেক্ট। তাই, যদি কোনো মেইল বা ছেলে তাঁর হাতে মেহেদি ডিজাইন করতে ইচ্ছুক হয়ে থাকে এবং হাতে ডিজাইন এর জন্য ছবি খুঁজে থাকে। তাহলে নিম্নোক্ত ডিজাইনগুলো দেখতে পারে। আশা করি এখানে থেকে সে, যেকোনো একটি পছন্দ করবে। মেহেদি ডিজাইন এর ছবিগুলো হলো-

ছেলেদের মেহেদি ডিজাইন

হাতের মেহেদি ডিজাইন
হাতের মেহেদি ডিজাইন
হাতের মেহেদি ডিজাইন

মেয়েদের হাতের মেহেদি ডিজাইন

উপরোক্ত সমস্ত ছবিগুলো হলো বিশেষ করে ছেলেদের জন্য প্রযোজ্য। আর নিম্নে উল্লেখিত সমস্ত ছবি আবার মেয়েদের হাতে ডিজাইন এর জন্য পারপেক্ট। তাই যদি কোনো মেয়ে তাঁর যেকোনো হাতে ( ডান অথবা বাম ) মেহেদি ডিজাইন করতে চায় এবং সুন্দর সুন্দর ডিজানের ছবি চায়। তাহলে সে নিম্নোক্ত ছবিগুলো দেখতে পারে।

আশা করি যেকোনো একটি ছবি তারঁ হাতে মেহেদি ডিজাইন এর জন্য চয়েজ করতে সক্ষম হবে। মেয়েদের জন্য মেহেদি ডিজাইন এর ছবিগুলো হলো-

মেয়েদের মেহেদি ডিজাইন

হাতের মেহেদি ডিজাইন
হাতের মেহেদি ডিজাইন

হাতের মেহেদি ডিজাইন
হাতের মেহেদি ডিজাইন

উপরোক্ত সমস্ত মেহেদি ডিজাইন এর ছবিগুলো ছেলে ও মেয়ে উভয়ের জন্য বেশ জনপ্রিয় মেহেদি ডিজাইন এর ছবি। আশা করি ছেলে ও মেয়ে উভয়ে এখান থেকে যেকোনো একটি ছবি পছন্দ করে তাদের হাতে ডিজাইন করতে পারবে।

মেহেদি ডিজাইন নিয়ে শেষ কথা

আজকের পোস্টের মূল বিষয় ছিল হাতের মেহেদি ডিজাইন সক্রান্ত। তাই পুরো আর্টিকেলে মেহেদি ডিজাইন নিয়েই আলোচনার পাশাপাশি কয়েকটি অন্যরকম সুন্দর সুন্দর ডিজাইনের ইমেইজকে হাইলাইট করা হয়েছে।

আশা করি, যারা আজকের পোস্টটি সত্যিকার অর্থে হাতে মেহেদি ডিজাইন করার জন্য ভালো ও সুন্দর ডিজাইনের নকশা খুঁজছেন,তাঁরা এখান থেকে যেকোনো একটি ডিজাইনের পিকচার চয়েজ করে পিক করতে পারবেন।

তাই যদি এখনো কোনো একটি হাতের মেহেদি ডিজাইনের ছবি পছন্দ করতে না পেরে থাকেন,তাহলে পুনরায় আর্টিকেলের প্রথম হতে ছবিগুলো দেখুন, আশা করি আজকের পোস্টটি দ্ধারা উপকৃত হতে পারবেন।

Read More  কীভাবে রবি নম্বর চেক করবেন: Robi Number Check

বিয়ের মেহেদি ডিজাইন ( Wedding Mehndi Design )

মেহেদি ডিজাইন সম্পর্কে আরো জানতে

Leave a Comment