বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC) এ নিয়োগ ২০২৩

চাকরি প্রত্যাশীদের মধ্যে অন্যতম একটা পছন্দের চাকরি আছে সরকারি চাকরি।  যারা চাকরি প্রত্যাশী তাদের জন্য অন্যতম একটা সুযোগ নিয়ে এসেছে, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC) এ নিয়োগ ২০২৩ (Bangladesh Road Transport Corporation (BRTC) Recruitment 2023)। এই নিয়োগের মাধ্যমে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC) এ নিয়োগ ২০২৩ চাকরির প্রত্যাশীদের জন্য একটা সুযোগ করে দিয়েছে। আপনি যদি একজন সরকারি চাকরি প্রত্যাশী হয়ে থাকেন তাহলে আপনার জন্য এই চাকরিটি খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC) এ নিয়োগ ২০২৩ । সরকারি চাকরির প্রত্যাশীদের জন্য একটা সুযোগ নিয়ে এসেছে।

আপনি যদি বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC) এ নিয়োগ ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে আমাদের এই আলোচনাটি আপনাকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC) এ নিয়োগ ২০২৩ এ সম্পর্কে একটা পূর্ণাঙ্গ ধারণা দেবে। তাহলে চলুন দেখে নেয়া যাক বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC) এ নিয়োগ ২০২৩।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC) এ নিয়োগ ২০২৩

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC) এ নিয়োগ ২০২৩ প্রকাশিত বিজ্ঞপ্তিটি।

৫ই এপ্রিল ২০২৩ তারিখে প্রকাশিত হয়। বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC) এ নিয়োগ ২০২৩ এ এই বিজ্ঞপ্তিটিতে ২১ কে একটি পদের জন্য নিয়োগ দেয়া হবে। চাকরিপ্রার্থীদের কে অনলাইনে আবেদন করার জন্য নির্দেশ করা হয়েছে। অতএব যারা বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC) এ নিয়োগ ২০২৩ এ এই নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করতে চান। তারা অনলাইনে মাধ্যমে আবেদন করবেন। আবেদন করা শুরু হবে ০৬ এপ্রিল ২০২৩ তারিখ হতে ৩০ এপ্রিল ২০২৩ তারিখ পর্যন্ত। আপনারা যারা আবেদন করবেন তাদের অনলাইনে আবেদনের লিঙ্ক হলো https://brtc.teletalk.com.bd 

BRTC circular –2023

আপনারা যারা বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC) এ নিয়োগ ২০২৩ এ আবেদন করতে চান। তারা দেরি না করে খুব শীঘ্রই আবেদন করে ফেলুন।হতে পারে এই চাকরিটা আপনার জন্য অপেক্ষা করছে। এবং এই চাকরির মাধ্যমে আপনার ভাগ্য খুলে যেতে পারে।

Read More  চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ ২০২৪

 আপনার যদি দীর্ঘদিনের প্রচেষ্টা থাকে, এবং স্বপ্ন তাকে তাহলে আপনার জন্য এই চাকরিতে বাস্তব হয়ে দেখা দিতে পারে। এবং এই চাকরিতে আবেদন করার সময় আপনি আপনার সঠিক তথ্যগুলো দিন। কেননা আপনার একান্ত প্রচেষ্টায় চাকরিটা যখন হয়েছে যেতে শেষ পর্যায়ে । তখন আপনার আবেদন ফরমের কোন ভুল তথ্য পেলে। চাকরি না হওয়ার সম্ভাবনা বেশি। তাই আবেদন করার সময় বারবার যাচাই করে নিন তথ্যগুলো সঠিক আছে কিনা।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC) এ নিয়োগ ২০২৩

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC) এ নিয়োগ ২০২৩ এর সংক্ষিপ্ত বিবরণ নিচে উল্লেখিত করা হলো।

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন
 চাকরির প্রকৃতি সরকারি চাকরি
 বিজ্ঞপ্তির তারিখ০৫ এপ্রিল ২০২৩
 পদের সংখ্যা০১ টি
 লোক সংখ্যা২১ জন
 শিক্ষাগত যোগ্যতানিচে অফিশিয়াল নোটিশটি দেখুন
 প্রকাশের সূত্র BRTC – অফিশিয়াল ওয়েবসাইট
 বয়স সীমা১৮ – ৩০ বছর
 আবেদনের মাধ্যম অনলাইনের মাধ্যমে
 আবেদনের শুরুর তারিখ০৬ এপ্রিল ২০২৩
 আবেদনের শেষের তারিখ৩০ এপ্রিল ২০২৩
 অফিসিয়াল ওয়েবসাইটwww.brtc.govt.bd
 আবেদন করার লিংকhttps://brtc.teletalk.com.bd 

BRTC এ নিয়োগ ২০২৩

অফিসিয়াল নোটিশ

সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC) এ নিয়োগ ২০২৩।এই সম্পর্কে অফিসার পেজটি এখানে তুলে ধরা হলো। যাতে আপনারা প্রতিষ্ঠানটিতে সম্পর্কে বিস্তারিত জানতে পারে।

এইখানে অফিসিয়াল নোটিসটি সেট করতে হবে

সূত্র: ডেইলি ফাইনান্সিয়াল এক্সপ্রেস ০৫ এপ্রিল ২০২৩

আবেদনের শুরু তারিখ:০৬ এপ্রিল ২০২৩

এবং আবেদনের শেষ তারিখ: ৩০ এপ্রিল ২০২৩

 আবেদনের লিংক: https://brtc.teletalk.com.bd 

অনলাইনে আবেদনের পদ্ধতি

  • সর্বপ্রথম আপনাকে https://brtc.teletalk.com.bd প্রবেশ কতে হবে।
  • অতএব আপনাকে Apply now বাটনে ক্লিক করতে হবে।
  • এরপর আপনাকে BRTC এর পদটি সিলেক্ট করতে হবে।
  • এরপর আপনাকে yes অথবা no বাটনে ক্লিক করতে হবে।
  • এখন আপনার কাছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের একটা ফর্ম আসবে।
  • এখন আপনি আপনার প্রয়োজনিয় সঠিক তথ্য দিয়ে ফর্মটি পূরণ করূন।
  • এরপর সড়ক পরিবহন কর্পোরেশনের অফিসিয়াল নোটিশে নির্ধারিত ছবি এবং সিগনেচার এর সাইজ অনুযায়ী আপলোড করুন।
  •  তারপর আপনি আপনার ফর্মে উল্লেখিত প্রয়োজনীয় তথ্যগুলো সঠিক আছে কিনা যাচাই করুন।
  • তারপরে submit বাটনে ক্লিক করুন।
  • অথবা সর্বশেষে আপনি আপনার user আইডিটি অথবা আবেদন ফরমটি প্রিন্ট করে রাখুন।
Read More  NSI Job Circular 2023 Apply With Teletalk

আবেদন ফি জমা দেয়ার প্রক্রিয়া

এখন আপনাদের মাঝে আলোচনা করব, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (BRTC Recruitment) এ নিয়োগ ২০২৩ নিয়োগ বিজ্ঞপ্তিটির আবেদন ফরম পূরণ করার পরে। কিভাবে আবেদন ফি জমা দিতে হবে। তবে এই আবে জমা দিতে হবে একমাত্র টেলিটক সিমের মাধ্যমে। তা ছাড়া অন্য কোন সিমের মাধ্যমে ফি জমা দেয়া যাবে না। চলুন দেখে নেয়া যাক, প্রতিষ্ঠানটিতে আবেদন ফি জমা দেয়ার পদ্ধতি।

দুটি এসএমএস দিয়ে টেলিটক সিম এর মাধ্যমে এই ফি জমা দিতে হবে।

প্রথম এসএমএস: BRTC<space> User ID লিখে 16222 নাম্বারে send করতে হবে।

প্রথম এসএমএস করার পরে আপনাকে একটা ফিরতি এসএমএস দেয়া হবে। সেই এসএমএসে আপনাকেPIN নম্বর দেয়া হবে। এবং কিভাবে দ্বিতীয় এসএমএস পাঠাতে হবে সেই সম্পর্কে একটা নির্দেশনা দেয়া হবে। অতঃপর দ্বিতীয় এসএমএস এ এই পিন নম্বরটি লাগবে।

দ্বিতীয় এসএমএস: BRTC<space>yes <space>PIN লিখে 16222 নাম্বারে send করতে হবে।

এভাবে দ্বিতীয় এসএমএসটি সঠিকভাবে পাঠানো হয়ে গেলে। এরপর আপনাকে একটা ফিরতি এসএমএস দেয়া হবে। এবং সেখানে আপনাকে একটা password দেয়া হবে। অতএব এই password আপনাকে সংরক্ষিত করে রাখতে হবে। কেননা পরবর্তীতে Admit Card তোলার সময় password প্রয়োজন হবে।

Admit Card তোলার নিয়ম

BRTC Recruitment আবেদন করার পরে। এবং আবেদনের সকল নিয়ম সঠিকভাবে সম্পন্ন করার পরে। তারপর পরীক্ষার সময় হলে আপনার ফোনে একটা এসএমএস পাঠানো হবে। এবং সে এসএমএস এর মাধ্যমে আপনাকে Admit Card তুলতে বলবে। অতপর User ID এবং password দিয়ে এডমিট কার্ড তুলবেন। পরীক্ষার সময় এডমিট কার্ড সথে নিয়ে যেতে হবে।

BRTC–সংক্ষিপ্ত ইতিহাস:

 বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন এটি যোগাযোগ মন্ত্রণালয়ের অধীনে একটি সংস্থা। বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন ১৯৬১ সালে সরকারি এক আদেশের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন ১৯৬৮ সালে ২১ ফেব্রুয়ারিতে আনুষ্ঠানিকভাবে প্রথম দোতালা বাস সার্ভিস উদ্বোধন করা হয়। এই সার্ভিসের উদ্বোধন করেন তৎকালীন পূর্ব পাকিস্তানের অর্থমন্ত্রী ড.এম এন হুদা।এবং উদ্বোধনের পর থেকে এখন পর্যন্ত বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন যথেষ্ট উন্নয়ন সাধিত করা হয়েছে।

Read More  পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৪ সার্কুলার

শেষ কথা

আশা করি (BRTC) এ নিয়োগ ২০২৩(Bangladesh Road Transport Corporation (BRTC) Recruitment 2023) এর সম্পর্কে একটা পরিপূর্ণ তথ্য পেয়েছেন। এরপরেও যদি আপনারা প্রতিষ্ঠান আরো তথ্য জানতে ইচ্ছুক হন।তাহলে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন এর নিজস্ব ওয়েব সাইটে প্রবেশ করুন। সুতরাং আপনি যদি একজন সরকারি চাকরি হয় তাহলে এই চাকরিটা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে পারে। এবং কোন বিলম্ব না করে যত শীঘ্রই পারেন আবেদন করুন।

এসএস পাওয়ার আই লিমিটেডে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ জানতে ভিসিট করুন

Leave a Comment