ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আজ আমরা আপনাদের মাঝে আলোচনা করতে যাচ্ছি ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ (Islami Bank Field Officer Recruitment Circular 2023) সম্পর্কে বিস্তারিত। বাংলাদেশে ইসলামিক নিয়মে পরিচালিত একমাত্র ব্যাংক হলো ইসলামিক ব্যাংক। ব্যাংকটি ১৩ মার্চ ৮৩ সালে প্রতিষ্ঠিত হয়।ইসলামিক ব্যাংক একটা বাণিজ্যিক ব্যাংক যা বাংলাদেশ ‍লিমিটেড এর যৌথ বিনিয়োগে প্রতিষ্ঠিত। যুক্তরাজ্য ‍ভিত্তিক একটা প্রতিবেন ‘দ্য ব্যাংকার ” বিশ্বে ১০০০ শীর্ষ ব্যাংকের তালিকা প্রকাশ করে। সেই তালিকা অনুযায়ী, ২০১২ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত ইসলামি ব্যাংক বাংলাদেশ ‍লিমিটেড বাংলাদেশের একমাত্র ও প্রথম বাংলাদেশী ব্যাংক হিসাবে অন্তর্ভুক্ত হয়।

 বর্তমনে বিভিন্ন ব্যাংকে অসংখ্য নিয়োগ প্রকাশিত হচ্ছে। ব্যাংকে সুযোগ-সুবিধা ভালো থাকায়, বর্তমানে চাকরি প্রর্থীরা ব্যাংকে চাকরির জন্য বেশি আগ্রহ প্রকাশ করছে। ইসলামী ব্যাংক ও তাদের ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছেন। ইসলামী ব্যাংক বর্তমানে বাংলাদেশে একটি জনপ্রিয় ব্যাংক ব্যবস্থা‍। তাই আজ আমরা আপনাদের মাঝে আলোচনা করবো ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে। এখানে আমরা ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পকে বিস্তারিত আলোচানা করবো যতে আপনারা ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে পরিপূর্ণ ধারনা পান। তাহলে চলুন দেখে নেয়া যাক,ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩  বিস্তারিত।

ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩:

ইসলামি ব্যাংক নানামুখী ব্যাংকিং সেবা প্রদানের মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি, কর্মসংস্থন সৃষ্টি এবং দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে ভুমিকা পালন করছে। যার জন্য দেশে বিদেশে অসংখ্য পুরস্কার অর্জন করছে। ব্যাংকটি সুধু বাংলাদেশেই নয়,বরং দক্ষিন ও দক্ষিন পূর্ব এশিয়ার মধ্যে একমাত্র শরীয়াহ আনূযায়ী পরিচালিত একটি ব্যাংক। ব্যাংকটি তাদের জনপ্রিয়তা ও কর্ম সংস্থার ব্যপকতা বৃদ্ধির ফলে সারাদেশে তাদের শাখা প্রশাখা সৃষ্টি করছে। ব্যাংকটি তাদের পল্লী উন্নয়নের আওতায় সারা দেশের দরিদ্র জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নের জন্য বিভিন্ন ধরনের কর্মসংস্থান গ্রহণ করেছে।এরই ধারাবাহিকতায়  ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে।  এই নিয়োগে ইসলামিক ব্যাংক তাদের ফিল্ড অফিসার পদে অসংখ্য লোক নিয়োগ দিবে। আর এই  নিয়োগে সারা দেশ থেকে পরিশ্রমিক উদ্যোগে শিক্ষিত উপযুক্ত যোগ্যতা সম্পন্ন লোক নিয়োগ দেয়া হবে। এখানে আবেদন প্রার্থীরা ২৫ এপ্রিল ২০২৩  পর্যন্ত আবেদন করতে পারবে।চলুন দেখে নিয়ে যায়  ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ।

Read More  এসএস পাওয়ার আই লিমিটেডে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

এ সম্পর্কে সকল বিষয়ে আলোচনা করা হলো।

শিক্ষাগত যোগ্যতা:

আবেদন প্রার্থীকে ন্যূনতম  স্নাতক পাস অথবা সমানে সার্টিফিকেট বা ডিগ্রী সম্পন্ন।

বেতন স্কেল:

ব্যাংকের বিধিমালা অনুযায়ী বেতন স্কেল প্রদান করা হবে।

শিক্ষানবিশ:

অর্ধবছর অর্থাৎ ০৬ মাস

প্রার্থীর বয়স:

প্রার্থীকে ২৫ শে এপ্রিল ২০২৩ তারিখ পর্যন্ত ন্যূনতম ২২ বছর হতে।

বয়স সঠিক আছে কিনা সেটা নিশ্চিত করার জন্য এসএসসি বা সমমানের সার্টিফিকেট  উল্লেখিত জন্ম তারিখ  হিসাবে বিবেচনা করা হবে।

কিছু শর্তবলি:

  • ফিল্ড অফিসার পদের জন্য শুধুমাত্র পুরুষ-প্রার্থীদের আবেদন  গ্রহণযোগ্য ,আবেদন প্রার্থীকে কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী আবেদন করতে হবে।
  •  ফিল্ড অফিসার পদে নিয়োগের জন্য সকল পরীক্ষায় একই ধরনের ছবি ও স্বাক্ষর প্রদর্শন করতে হবে।
  •  মৌখিক ও লিখিত পরীক্ষার জন্য কোন ভাতা প্রদান করা হবে না।
  •  কর্তৃপক্ষের নির্দেশ মতো আবেদন না করলে বা কোন ভুল তথ্য প্রদান করলেন আবেদন পত্র বাতিল বলে গণ্য হবে।

ফিল্ড অফিসার পদে নিয়োগের পদ্ধতি:

  • আবেদনকারীদের মধ্য থেকে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে সংক্ষিপ্ত তালিকা তৈরি করা হবে।
  •  যাদের তালিকা প্রদান করা হবে শুধুমাত্র সেই সকল প্রার্থী গন লিখিত মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।
  • নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষ যে কোন সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন।
  • কর্তৃপক্ষ যেকোনো কারণ ছাড়াই আবেদন প্রার্থীর আবেদন বাতিল বলে গণ্য করতে পারবে।
  • কর্তৃপক্ষ এই নিয়োগ বিজ্ঞপ্তিটি কোন কারণ ছাড়া পরিবর্তন ও সংশোধন করার ক্ষমতা রাখে।

আবেদনের পদ্ধতি:

শিক্ষাগত যোগ্যতা এবং শর্তাবলী অনুযায়ী আগ্রহী প্রার্থীগণকে ২৫ শে এপ্রিল, ২০২৩ তারিখের মধ্যে ইসলামিক ব্যাংকের ওয়েবসাইট <career.islamibankbd.com> এখানে উল্লেখিত  প্রয়োজনীয় তথ্যাবলী প্রদান করতে হবে। পাশাপাশি পাসপোর্ট সাইজের ছবি সদ্যতোলা, (JPG,size,100 kb) স্বাক্ষর (JPG,size 50 kb), একাডেমিক সার্টিফিকেট ও জাতীয় পরিচয় পত্র (JPG,size 200 kb) এই সকল কাগজপত্র আপলোড করতে হবে। এছাড়া অন্য কোন মাধ্যমে আবেদন করলে সেটা গ্রহণযোগ্য হবে না। এবং সেটা কর্তৃপক্ষ বাতিল  করার ক্ষমতা রাখে।

Read More  ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এ সি. ই. ও পদে চাকুরী (Fareast Islami Life Insurance Company Limited-Post of CEO)

আবেদনের শেষ তারিখ:

ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে নিয়োগ (Field Officer Recruitment) বিজ্ঞপ্তি ২০২৩ আবেদনের শেষ তারিখ ২৫ শে এপ্রিল ২০২৩ তারিখ।

আবেদন প্রার্থীকে মোটরসাইকেল অথবা সাইকেল চালানোর দক্ষতা থাকতে হবে।

ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

অনলাইনে আবেদন করতে লিংকটি ভিজিট করুন:

ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ইসলামিক ব্যাংক বাংলাদেশের অন্যান্য ব্যাংক  সমূহের মধ্যে অত্যন্ত জনপ্রিয় এবং দেশের অর্থনৈতিক অগ্রগতিতে অন্যতম অংশীদারিত্বের দাবিদার। এই ব্যাংক গ্রামের দরিদ্র জনগোষ্ঠীর মাঝে অল্প সুদের ঋণ প্রদানের মাধ্যমে তাদের জীবনমান উন্নয়নের যথেষ্ট ভূমিকা রাখে। ইসলামিক ব্যাংক বাংলাদেশে ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত হয়। এই ব্যাংক বাংলাদেশের মধ্যে একমাত্র ইসলামী ব্যাংক এবং সর্বপ্রথম প্রতিষ্ঠিত একমাত্র ইসলামী ব্যাংক। যা ইসলামের শরিয়া হ অনুযায়ী পরিচালিত হয়।

ইসলামিক ব্যাংক তাদের বিভিন্ন কর্মসূচি গ্রহণের  ফলে শূন্য পদ পূরণের জন্য ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ নিয়োগ প্রকাশ করে। এখানে পদ সংখ্যা উল্লেখ্য না করলেও সমগ্র বাংলাদেশ থেকে দক্ষ এবং যোগ্য, মেধাবী সম্পন্ন  অসংখ্য প্রার্থীদেরকে নিয়োগ দেয়া হবে। আমাদের মধ্যে অনেকে আছে যারা ইসলামী ব্যাংকে চাকরি করতে ইচ্ছুক। তাদের জন্য ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩  এই নিয়োগ বিজ্ঞপ্তিটি খুবই গুরুত্বপূর্ণ। এবং একটা সুযোগ বয়ে নিয়ে এসেছে। সুতরাং দেরি না করে ২৫ শে এপ্রিল  ২০২৩ তারিখের মধ্যে ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ উল্লেখিত অফিসিয়াল নোটিশ  প্রয়োজনীয় শর্ত বলে অনুযায়ী আবেদন করে ফেলুন।

ইসলামী ব্যাংক ফিল্ড অফিসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ইসলামী ব্যাংক ফিল্ড অফিসার নিয়োগ (Field Officer Recruitment) বিজ্ঞপ্তি ২০২৩ এই বিজ্ঞপ্তিটি আপনাকে ইসলামিক ব্যাংকের একজন  অফিসার হিসেবে সুযোগ করে দিতে পারে। তবে এখানে কতজন লোক নিয়োগ দেওয়া হবে এটা উল্লেখ করা করলে। ধারণা করা হচ্ছে অনেক লোককে নিয়োগ দেয়া হবে। তাই আপনারা যারা এই বিজ্ঞপ্তিটিতে আবেদন করার যোগ্য বলে মনে করেন। তারা এই সুযোগটা হাতছাড়া না করে আবেদন করুন। তবে আবেদনটি করতে হবে অনলাইনে মাধ্যমে এই আবেদন করার জন্য কোন ফি নেওয়া হবে না।

Read More  ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

এখানে অনলাইনে আবেদন করার পরে ইসলামিক ব্যাংক যাচাই-বাছাই করার পরে যাদেরকে যোগ্য বলে মনে করবেন তাদের পরবর্তী পরীক্ষা এবং ভাইবার জন্য নির্ধারিত করবেন। এবং আবেদন পত্রে কেউ যদি ভুল তথ্য প্রদান করেন পরবর্তীতে সেটা ভুল তথ্য প্রমাণিত হলে তার আবেদন বাতিল বলে ঘোষণা করা হবে। সুতরাং আবেদন করার সময় সঠিক তথ্য  দেয়ার চেষ্টা করুন। এছাড়াও আপনাদের সুবিধার্থে ইসলামী ব্যাংক ফিল্ড অফিসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে উপরে বিস্তারিত আলোচনা করা হয়েছে এবং অফিসিয়াল নোটিশটি সংযোজিত করা হয়েছে যাতে আপনারা বিস্তারিত জানতে পারেন। সুতরাং আপনারা যারা ইসলামিক ভাবধারার অনুসারী। তাদের জন্য ইসলামী ব্যাংক ফিল্ড অফিসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এই নিয়োগ বিজ্ঞপ্তিটি খুবই গুরুত্বপূর্ণ। তাই যারা আবেদন করতে ইচ্ছুক তারা ২৫ এপ্রিল ২০২৩ তারিখের মধ্যে আবেদন  করুন।

পরিশেষে

আপনাদের সুবিধার্থে ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে নিয়োগ (Field Officer Recruitment) বিজ্ঞপ্তি ২০২৩  সম্পর্কে পরিপূর্ণভাবে আলোচনা করার চেষ্টা করেছি। সুতরাং আপনারা যারা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে এবং  প্রত্যন্ত এলাকায় গিয়ে গরীব দুঃখী মানুষের জীবন মান উন্নয়নের জন্য ভূমিকা রাখতে চান এবং আপনাদের মধ্য থেকে যারা স্নাতক  বা ডিগ্রী বা  সমমানের সার্টিফিকেটের অধিকারী তারা দেরি না করে ইসলামী ব্যাংকে ফিল্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩  আবেদন করুন।

সরকারি ব্যাংকে চাকরির শিক্ষাগত যোগ্যতা কেমন হওয়া উচিত জানতে লিংকে ভিজিট করুন।

Leave a Comment