টাকা ইনকাম করার অ্যাপ – app for income money

টাকা ইনকাম করার অ্যাপ

টাকা ইনকাম করার অ্যাপ! বাক্যটা শুনলেই যেন অবিশ্বাস মনে হয়! বাস্তবে আদোও কি সম্ভব? মার্কেটে এরকম অনেক টাকা ইনকামের মোবাইল ও কম্পিউটার অ্যাপস রয়েছে। তবে সেগুলোর অধিকাংশগুলোই হলো ফ্রড বা ফেইক। বিশেষ করে মোবাইল অ্যাপসগুলোর ক্ষেত্রে তুলনামূলকভাবে ফেইক হয়ে থাকে বেশি। তাই সার্বিক দিক বিবেচনা করে আজকের আর্টিকেলে আমরা টাকা ইনকাম করার শুধু মাত্র মোবাইল অ্যাপসগুলো নিয়েই আলোচনা করবো। পরোক্ষণে টাকা ইনকাম করার কম্পিউটার/পিসি বা ল্যাপটপের অ্যাপসগুলো নিয়ে আলোচনা করা হবে। তখন অবশ্যই এই আর্টিকেলের সাথে কম্পিউটার বা পিসি দ্ধারা ইনকাম করার অ্যাপসগুলোর পোস্টকে ইন্টারলিংক করে দেওয়া হবে। ( অনলাইনে মোবাইল দিয়ে টাকা ইনকাম )

আপনি যদি ইন্টারনেটে সার্চ করেন যে “টাকা ইনকাম করার অ্যাপস” অথবা “ টাকা আয় করার apps” তাহলে আপনি দেখতে পাবেন, সার্চ ইঞ্জিনগুলো অহোরোহ রেজাল্ট আপনাকে দেখাচ্ছে। এখান থেকে কোনো ভাবেই সম্ভব নয় যে আপনি এখান থেকে যেকোনো একটি অ্যাপসকে বিশ্বাস করে ব্যবহার করবেন। কেননা এর অধিকাংশগুলোই হলো বিভিন্ন থার্ড পার্টি কোম্পানিগুলো দ্ধারা পরিচালিত বা তৈরি করা। ( ইউটিউবে টাকা ইনকাম )

আজকের আর্টিকেলে মূলত টাকা ইনকাম করার মোবাইল অ্যাপসগুলো নিয়েই আলোচনা করবো কেননা প্রায় সকলের নিকটেই স্মার্ট ফোন রয়েছে কিন্তু খুব কম সংখ্যক মানুষের নিকট পিসি বা কম্পিউটার রয়েছে। যে কারণে আজকের আর্টিকেলে মোবাইল অ্যাপসগুলো প্রতি প্রাধান্য দেওয়া হয়েছে বেশি। তাহলে চলুন অতিরিক্ত বিলম্ব না করে আজকের আলোচনাকৃত সেই অ্যাপসগুলো সম্পর্কে জানা যাক। ( ইউটিউব থেকে টাকা উঠাবেন যেভাবে )

টাকা ইনকাম করার ১০টি অ্যাপস

টাকা ইনকাম করার ১০টি অ্যাপস

আপনি যদি জাস্ট গুগল প্লে স্টোরে একটু সার্চ করুণ যে ”টাকা ইনকাম করার অ্যাপস” তাহলে দেখবেন যে এমন অসংখ্য অ্যাপস আপনার ডিসপ্লে-তে শো করছে। এখন এমতোবস্থায় আপনি দ্ধিধান্বিত হয়ে পড়বেন যে,  কোন অ্যাপসগুলো রিয়েল এবং সত্যিকার অর্থে টাকা ইনকাম করা সম্ভব। ঠিক এই সকল কারণেই আজকে আপনাদের সামনে এমন ১০টি অ্যাপস নিয়ে কথা বলবো যেগুলো থেকে আপনি খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। মূল আলোচনা শুরু করার পূর্বে চলুন এক নজর দেখা যাক সেই সকল অ্যাপসগুলো। অ্যাপসগুলো হলো-

  • Google Opinion Rewards
  • Poll Pay
  • Earn Talktime
  • Roz Ghan
  • Current Rewards
  • Airbnb apps
  • cWork app
  • Sheba Delivery app
  • bKash Limited app
  • Nagad app

টাকা ইনকাম করার অ্যাপস হিসেবে মূলত এখানে উল্লেখিত এই অ্যাপসগুলোকে নিয়েই আজকের আলোচনা। আশা করি সম্পূর্ণ আর্টিকেলেটি পড়ে আপনারা আপনাদের মূল্যবান মতামত দিবেন। ‍এখানে যে অ্যাপসগুলো কে উল্লেখ করা হয়েছে, সবগুলোই হলো মূলত মোবাইল দিয়ে টাকা ইনকাম করার অ্যাপস। তবে ইন্টারনেটে এতোগুলো অ্যাপস থাকা স্বত্ত্বেও শুধুমাত্র এই অ্যাপসগুলোকে কেন উল্লেখ করলাম বা সিলেক্ট করলাম এই প্রশ্নটা অনেকের মাঝে থাকতে পারে। এখানে যে ১০টি মোবাইল অ্যাপস এর নাম উল্লেখ করলাম তার অধিকাংশগুলোর রিভিও অনেক ভালো। অন্য সকল অ্যাপসগলোর রিভিও দেখলে বোঝা যায় যে সেই অ্যাপসগুলো হলো মূলত ফ্রড টাইপসের অ্যাপস। যে কারণে ভালো রেটিংস এবং ব্যবহার কারীর পজেটিব রিভিও এর উপর ভিত্তি করে এখানে ১০টি অ্যাপস এর নাম সাজিয়েছি। তাই চলুন, উক্ত টাকা ইনকাম করার অ্যাপসগুলো সম্পর্কে ফুল-ডিটেইলস জানা যাক।

Google Opinion Rewards

টাকা ইনকামের প্রথম অ্যাপস টি হলো Google Opinion Rewards. Google Opinion Rewards অ্যাপস এর নামটি দেখলেই বোঝা যায়, গুগল যেন কি বিষয়ে আপনার থেকে মতামত নিতে চায়। হ্যাঁ, আপনি ঠিক ধরেছেন। এটি হলো মূলত গুগলেরই একটি সার্ভিস। গুগল Google Opinion Rewards অ্যাপসটিকে তৈরি করেছে মূলত বিভিন্ন রকম সার্ভে করার জন্য। কিন্তু গুগল ইউজারদের সুবিধার্থে এখানে ইনকামের একটি পথ খুলে দিয়েছে। কিভাবে?

আপনি যখন Google Opinion Rewards অ্যাপসটি ইনস্টল করবেন, তখন আপনি অ্যাপসটিতে বেসিক কিছু তথ্য দিয়ে ওপেন করবেন। এরপর গুগল আপনার লোকেশন, ধরণ ইত্যাদি অনুযায়ী বিভিন্ন রকম সার্ভের জন্য আপনাকে নোটিফিকেশন এর মাধ্যমে জানিয়ে দিবে। আপনি যদি সেই সার্ভে তে অংশগ্রহণ করেন, তাহলে আপনি বাংলা টাকায় ৮০৳ অবধি পেতে পারেন। তবে আপনাকে সার্ভে নিয়ে কোনো রকম চিন্তে করতে হবে না। গুগল নিজে থেকেই নতুন নতুন সার্ভে সম্পর্কে আপনাকে খুব তাড়াতাড়ি নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দিবে। সুতরাং Google Opinion Rewards এর মাধ্যমেও টাকা আয় করা সম্ভব।

Poll Pay

টাকা আয় করার দ্ধিতীয় নাম্বার অ্যাপসটি হলো Poll Pay. Poll Pay হলো আরেকটি দারুণ সার্ভে অ্যাপস। আপনি সার্ভে করে টাকা ইনকাম করতে চাইলে Poll Pay অ্যাপসটি ব্যবহার করতে পারেন। এর ব্যবহার খুবই সোজা। পৃথিবীতে প্রতিনিয়ত নানা রকম সার্ভে চলে। সেই সার্ভে গুলো Poll Pay তুলে ধরে জনগণের নিকট। এখন আপনি যদি সত্যিকার অর্থে অনলাইনে ইনকাম করতে চান, তাহলে আপনি Poll Pay এর মাধ্যমে সহজ কিছু সার্ভেতে অংশগ্রহণ করে টাকা ইনকাম করতে পারেন।

ব্যাপারটা খুবই সহজ। মূলত সেই অ্যাপসে আপনাকে সার্ভেতে অংশগ্রহণ করতে হবে। সার্ভেতে আপনাকে সহজ সহজ কিছু সার্ভের উত্তর দিতে হবে। যার ফলে নির্দেষ্ট পরিমাণ একটি আয় আপনার একাউন্টে চলে আসবে। এভাবেও Poll Pay অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন।

Read More  কিভাবে ইউটিউব ভিডিও বানাবো? ইউটিউব ভিডিও বানানোর উপায়

Earn Talktime

Earn Talktime অ্যাপসটির দ্ধারাও টাকা ইনকাম করতে পারেন। এই অ্যাপসটির অন্যতম একটি ইনকামের নমুনা হলো রেফার করা কোড এর মাধ্যমে অন্যদের ব্যবহার করার সুযোগ দেওয়া। Earn Talktime টিতে প্রবেশের পর দেখবেন refer and code নামক একটি অপশান রয়েছে। সেখান থেকে আপনি আপনার ইচ্ছানুযায়ী রেফার লিংক অথবা কোড তৈরি করতে পারেন। এবং সেই কোড বা লিংকটিকে অন্যদের নিকট সেন্ড করতে পারেন। এতে তাঁরা যখন আপনার রেফার লিংক বা কোড পাবে তখন তারাও Earn Talktime অ্যাপসটি ব্যবহার করবে আর আপনি কিছু ইনকাম করবেন।

এই অ্যাপসটির মাধ্যমে শপিং করা যায় প্রচুর পরিমানে ক্যাশ ব্যাকের মাধ্যমে । তাই অনেকের নিকট ক্রমাগত এটি জনপ্রিয় হয়ে উঠছে। এছাড়াও যদি Earn Talktime অ্যাপসটি ডাউনলোড করেন, তাহলে আপনি কিছু টাকা ইনকাম করতে পারেন।

Roz Ghan

বর্তমানে Roz Ghan apps টিকে best online money earning apps বলা হয়। কেননা বিভিন্ন ফোরাম, রিভিও, রেটিংস, ডাউনলোড থেকে বোঝা গেল যে, Roz Ghan অ্যাপসটি সত্যিকার অর্থেই ভালো একটি ইনকাম অ্যাপস। বর্তমানেও অনেক পরিমাণ লোক Roz Ghan অ্যাপসটিকে ব্যবহার করছে। এই Roz Ghan এর মাধ্যমে টাকা ইনকাম করার উপায় হচ্ছে-

  • Apps install টাকা আয়
  • pay games
  • read news
  • complete survey tasks
  • walking task
  • puzzkle task ইত্যাদি কাজ করে টাকা আয় করতে পারবেন।

মূলত উপরোক্ত উল্লেখিত মাধ্যমগুলোর মাধ্যমে আপনি Roz Ghan অ্যাপসে ইনকাম করতে পারবেন। এছাড়াও এর অনেকগুলো সুবিধা রয়েছে। যেমন আপনি যখন Roz Ghan appsটি ইনস্টল করে প্রথম লগ ইন করবেন, তখন আপনি সাথে সাথে ৫০ টাকা পেয়ে যাবেন। শুধু তাই নয়, আপনাকে এরা রেফার করার সুযোগ দিচ্ছে। অর্থাৎ যখন Roz Ghan অ্যাপসটি অন্য কাউকে রেফার করবেন এবং তারা ইনস্টল করে লগইন করবে, তখন আপনি সাথে সাথে আবার ১২ টাকা পেয়ে যাবেন। এভাবে যত বেশি রেফার করা যায় ততো বেশি ইনকাম করা যায়। মূলত জানতে পারলাম যে Roz Ghan অ্যাপস এর মাধ্যমে আমরা কিভাবে টাকা ইনকাম করতে পারি। চলুন তাহলে টাকা ইনকাম করার অ্যাপস গুলো সম্পর্কে জানা যাক। টাকা ইনকাম করার অ্যাপস গুলো হলো-

Current Rewards

গেইমস খেলে অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম! অবশ্যই শোনলেই অবাক লাগার কথা। কেননা এতোদিন জেনে আসছি কিছু প্রিমিয়াম গেইমস premium games রয়েছে, যেগুলো খেলতে টাকার প্রয়োজন। কিন্তু যখন শুনি যে গেইমস খেলে উল্টো আমরা টাকা পাবো, সেটা অবশ্যই এক প্রকার সারপ্রাইজিং একট ব্যাপার। হ্যাঁ, Current Rewards appsটি হলো এমনই একটি অ্যাপস, যার মাধমে আমরা গেইমস খেলে টাকা ইনকাম- Money income করতে পারি।

তবে এটা যে শুধু গেইমস খেলার মধ্যে আবদ্ধ নই। পাশাপাশি গান শুনেও টাকা ইনকাম- Money income করতে পারেন। আবার অন্যকে রেফার করেও টাকা ইনকাম করতে পারেন। যদি আপনি অন্য কাউকে রেফার করেন এবং সেই ব্যক্তি অ্যাপসটিকে ইনস্টল করে গান শুনে এবং গেইমস খেলে তাহলে ঐ ব্যক্তি মোট ইনকামের ৫% আপনি পেয়ে যাবেন। বর্তমানে গুগল প্লে স্টোরে এটির রেটিং হলো ৪.৭ স্টার। অর্থাৎ বেশ ভালো একটি অনলাইনে টাকা ইনকাম করার অ্যাপস।

Airbnb apps

টাকা ইনকামের সবচেয়ে সেরা একটি অ্যাপস হলো Airbnb apps. বর্তমানে প্লে স্টোরে এর রেটিংস হলো ৪.৬! যা অনেক ভালো এবং সুবিধাসম্পন্ন একটি রেটিংস। অন্যদিকে এর ব্যবহারকারী সংখ্যা হচ্ছে ১ মিলিয়ন +. ভাবা যায়? হিউজ পরিমাণ ব্যবহার কারী। তবে এর থেকে ইনকামের পদ্ধতি ও বেশ সারপ্রাইজিং টাইপের।

যেহেতু এর ডাউনলোড সংখ্যা ১মিলিয়ন ক্রস করেছে, সেহেতু আশা করি Airbnb apps সম্পর্কে অনেকে বেশ ভালো জ্ঞান রাখেন। আর যারা এখনো জানেন না যে মূলত Airbnb apps টি কি বা এর কাজ কি, তাহলে চলুন টাকা ইনকামের Airbnb apps সম্পর্কে জানা যাক।

Airbnb apps হলো অনলাইনে অ্যাপস দ্ধারা টাকা ইনকামের জন্য তৈরি করা মোবাইল অ্যাপস। এর প্রধান কাজ হচ্ছে গেস্টদের কে বাসা বা রুম বাড়া করাতে সাহায্য করা। আপনি পৃথিবীর যেকোনো দেশের/জায়গার রুম এই অ্যাপসটি দ্ধারা বুকিং দিতে পারেন। এবং কি আপনি যদি সৌদি আরবে বসে কুমিল্লার কোনো একটি রুম বুকিং দিতে চান, সেটাও এই Airbnb apps এর মাধ্যমে সম্ভব।

ধরুন, আপনি কুমিল্লার বরুড়া থানায় থাকেন, এখন আপনি আপনার আশে-পাশে থাকা হোটেল মালিকদের সাথে কথা বলে তাদের হোটেলের রুমগুলোকে Airbnb apps এ অ্যাড করে দিলেন। এটা হতে পারে আপনি আপনার রুমটাকেও অ্যাড করে দিতে পারেন এবং কি সম্পূর্ণ বাড়িটাকেও অ্যাড করে দিতে পারেন। যখন দূর-দূরান্ত থেকে গেস্ট এসে ঐ সকল হোটেলের রুম বা আপনার রুমে উঠতে চাইবে, তখন এই অ্যাপসের রেফারেন্স দিবে তাঁরা। আর তখনই আপনি হোটেল মালিক থেকে নির্দিষ্ট পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। মূলত এভাবেই Airbnb apps থেকে টাকা ইনকাম করা হয়।

Read More  মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি | বিনামূল্যে ওয়েবসাইট তৈরি

cWork app

cWork app টি হলো সফটওয়্যার ইঞ্জিনিয়ার দ্ধারা তৈরি একটি স্মার্ট এবং অত্যান্ত কার্যকারী একটি মোবাইল অ্যাপস। ক্রমান্বয়ে ছাত্র-ছাত্রীদের জন্য এই অ্যাপসটি ফেমাস হচ্ছে। মূলত এই অ্যাপসটি দ্ধারা টাকা ইনকাম করা যায় বিধায়, খুবই দ্রুত গুগল প্লে স্টোরে এর ;চাহিদা প্রচুর বাড়ছে। বর্তমানে এর রেটিংস হলে ৪.১ +. ব্যবহারকারীদের রিভিও ও কমেন্টস দেখে বোঝা গেল যে, সত্যিকার অর্থেই cWork app অ্যাপসটি অনেক উপকারি একটি মোবাইল অ্যাপস।

cWork app থেকে টাকা ইনকাম করার অনেকগুলো পদ্ধতি রয়েছে। যেমন- ভিডিও দেখে টাকা ইনকাম, বিভিন্ন সার্ভে বা জরিপ ফিল-আপ করে টাকা ইনকাম, ভিন্ন রকম অ্যাড দেখে টাকা ইনকাম, অ্যাডে ক্লিক করে টাকা ইনকাম সহ নানা উপায়ে cWork app দ্ধারা টাকা ইনকাম করা সম্ভব।

ইঞ্জিনিয়ার দ্ধারা তৈরি হওয়া cWork app দ্ধারা টাকা ইনকাম করতে বেশি কিছুর প্রয়োজন পড়ে না। শুধুমাত্র একটি ভালো স্মার্টফোন best smartphone এবং ভালো ইন্টারনেটে কানেকশান best internet connection.। মূলত এই দুটি জিনিস থাকলেই আজ থেকে cWork app থেকে টাকা ইনকাম করতে পারেন।

এছাড়াও cWork app এর মাধ্যমে আপনি লেখালেখি বা ব্লগিং করেও টাকা ইনকাম –Money income from apps করতে পারেন। কিভাবে। ধরুণ আপনি একট জিনিস সম্পর্কে জানেন বা সে বিধায় আপনি একটি আর্টিকেল টাইপ লিখে cWork app এর মধ্যে সাবমিট করে রাখছেন। যখন কোনো ব্লগার আপনার আর্টিকেলটি পছন্দ করবে, তখন সে উক্ত আর্টিকেলটিকে cWork app থেকে আর্টিকেলটিকে ক্রয় করে নিতে হবে। এভাবে cWork app বাংলাদেশি অ্যাপস দ্ধারা টাকা ইনকাম করতে পারবেন।

Sheba Delivery app

Sheba Delivery app হলো একদল দক্ষ ইঞ্জিনিকয়ার দ্ধারা তৈরি করা খাবার ডেলিবারি দেওয়া সার্ভিস রিরেটেড অ্যাপস। এই অ্যাপস এর মাধ্যমে আপনি ভোক্তাদের নিকট খাদ্য ডেলিবারি দিতে হবে। বর্তমানে গুগর প্লে স্টোরে Sheba Delivery app এর বেশ ভালো রেটিংস এবং ডাউনলোড সংখ্যা রয়েছে। সামগ্রিক ভাবে চিন্তা করলে Sheba Delivery app টি অনেককে বেকারের হাত থেকে মুক্তি দিয়েছে।

এটার মাধ্যমে যে কেউ সেবা প্রধান করতে পারে। তার জন্য বেশ কিছু শর্ত থাকে। অবশ্যই এমন একট বড় ও বিজি অ্যাপসের মাধ্যমে সার্ভিস দিতে হলে বেশ ভালো কিছু নিয়ম নীতি মান্য করতে হবে। সেগুলো হলো-

আপনার নিকট ভালো এবং কার্যকারী একটি স্মার্টফোন থাকতে হবে। এবং তাতে Sheba Delivery app ডেলিবারি অ্যাপসটি ইনস্টল করা থাকতে হবে। পাশাপাশি আপনার সার্ভিসের জন্য ভালো একটি সাইকেল লাগবে। সাইকেল ছাড়া দূড়দূড়ান্তে খাদ্য ডেলিবারি দেওয়া সম্ভব নয়। তাই অবশ্যই আপনাকে এসব বিষয়ে যথেষ্ট পরিমাণ সচেতন থেকে Sheba Delivery app দ্ধারা টাকা ইনকাম করা যেতে পারে।

যখন আপনার ডেলিবারির কাজ শেষ হয়ে যাবে, তখন আপনাকে গ্রাহক নগদ অর্থ দিবে। আর এভাবেই মূলত Sheba Delivery app দ্ধারা টাকা ইনকাম করতে পারেন।

এছাড়াও আরো কিছু বেশ বাধ্যবাধকতা রয়েছে। যেমন আপনি ডেলিবারি করেন, কিন্তু মাঝে মাঝে আপনার বদলি অন্য কাউকে দিয়ে কাজটি করাতে চাচ্ছেন, তা কখনো সম্ভব নয়। অবশ্যই আরো বিরূপ পরিস্থিতিতে থাকলেও আপনাকেই ডেলিবারি করতে হবে।

অবশ্যই আপনাকে Sheba Delivery অফিস কর্তৃক রেজিস্ট্রেশন করে নিতে হবে। অন্যথায় এই সার্ভিস আপনি প্রোভাইড করতে পারবেন না।  আপনার বয়স অবশ্যই ১৮+ হতে হবে । অন্যথায় আপনি ডেলিবারির কাজের উপযোগী হবেন  না। আবার আপনি যদি হোন্ডা বা বাইক দিয়ে খাবার ডেলিবারি দিয়ে থাকেন, তাহলে আপনাকে ড্রাইভিং লাইসেন্সসহ রেজিস্ট্রেশন করতে হবে। এভাবেই Sheba Delivery app এ রেজিস্ট্রেশন করে ডেলিবারির কাজটি করতে হবে।

বর্তমানে Sheba Delivery app এর মাধ্যমে টাকা ইনকাম করার এই উপায়টি বেশিরভাগ এখন শহরাঞ্চলে বেশ জনপ্রিয়। সব অঞ্চলগুলো লোকজন খাদ্য ডেলিবারি দিয়ে টাকা ইনকাম করে থাকে। তাই আপনি যদি Sheba Delivery app দিয়ে টাকা ইনকাম করতে চান, তাহলে আপনি আজই রেজিস্ট্রেশন করে খাদ্য ডেলিবারিতে নেমে পড়েন, আশা করি বেশ ভালো একটি এমাউন্ট পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।

bKash Limited app

বিকাশের মাধ্যমে সবচেয়ে সহজ উপায়ে টাকা ইনকাম – Money income from app করা যায়। bKash Limited app দ্ধারা এটা সম্ভব। আপনি সহ সবাই আমরা বিকাশ অ্যাপস দ্ধারা টাকা ইনকাম করতে পারি। বর্তমানে বিকাশ হলো মোবাইল ব্যাংকিং গুলোর মধ্যে অন্যতম। সকল স্থানেই বিকাশের সার্ভিস এভেইলএবেল। একজন বিকাশ গ্রাহক তাঁর ইচ্ছা অনুযায়ী যেকোনো জায়গা থেকে টাকা ট্রান্সপার করতে পারে। বর্তমানে প্রতিটি জেলা-উপজেলায়-গ্রামে বিকাশ সার্ভিস চলমান। তাই bKash Limited app দ্ধারা টাকা ইনকাম – Money income from app করার ব্যাপারটাও সহজ হয়ে গিয়ৈছে।

Read More  তথ্য ও যোগাযোগ প্রযুক্তির গুরুত্ব এবং ব্যবহার

আপনি যদি bKash Limited app থেকে টাকা income করতে চান, তাহলে প্রথমে আপনাকে বিকাশে একটি একাউন্ট খুলতে হবে। বিকাশ একাউন্ট কিভাবে খুলে তা জানতে এটি পড়ুন। যদিও আমরা প্রায়ই সবাই জানি বিকাশ একাউন্ট খুলার নিয়ম এবং বিকাশের লেনদেনের সম্পর্কে আমরা প্রায় সবাই অবগত। তাই প্রথমে আমাদের একটি বিকাশ একাউন্ট খুলতে হবে। এবার সেই একাউন্ট থেকে আমাদের কাজ হলো অন্য জনকে রেফার করা।

আমাদের বন্ধু-বান্ধব সহ আত্মীয় স্বজনদেরকে আমরা bKash refer করতে পারি। বর্তমানে সেপ্টেম্বরে একটি ভালো রেফার অফার রয়েছে। কেমন সে অফার? স্বাভাবিকভাবে আপনি যদি কাউকে রেফার করেন এবং রেফার লিংক থেকে যদি কেউ বিকাশ সফটওয়্যারটি ডাউনলোড করে একটি বিকাশ একাউন্ট খোলে সর্বপ্রথম কোনো প্রকার রিচার্জ বা লেনদেন করে, তাহলে সে রেফারকৃত সাথে সাথেই ২০০০ টাকা পেয়ে যাবে। এটা হলো মূলত সাময়িক একটি বিকাশ অফার।

এছাড়াও ক্রমাগত বিকাশ কর্তৃপক্ষ বিকাশ মোবাইল রিচার্জের ক্যাশব্যাক অফার সহ নানা রকম দিয়ে থাকে। এসকল অফার পেতে পারেন। বিকাশ মুনাফার মাধ্যমেও টাকা ইনকাম করতে পারেন।

মূলত ক্যাশ ব্যাকের মতো অফার পেতে হলে আপনাকে বিকাশ অ্যাপস দ্ধারা শোকৃত মেসেজের অফারগুলোকে ফলো করতে হবে। তাহলেই bKash Limited app এর দ্ধারা অফারগুলোকে উপভোগ করতে পারবেন। আবার অন্যদিকে রেফার করে জিততে পারেন হাজার টাকা। অনেক রেকর্ড রয়েছে যে, বিকাশ রেফার করে কয়েক লক্ষ্য টাকা ইনকাম করেছে। এভাবেও আপনি bKash Limited app দিয়ে টাকা ইনকাম – make money from app করতে পারেন।

Nagad app

বিকাশের ন্যায় ঠিক একইভাবে Nagad app দিয়েও টাকা income-ইনকাম করা যায়। Nagad app এর মাধ্যমে আপনি দুইভাবে টাকা ইনকাম করতে পারেন। এক হলো রেফারের মাধ্যমে টাকা ইনকাম আর অন্যটি হলো নগদ মুনাফার মাধ্যমে টাকা ইনকাম । আপনি ইচ্ছা করলে একই সাথে দুইভাবেই টাকা আয় করতে পারেন আবার ইচ্ছা করলে যেকোনো একটি উপায়ে টাকা ইনকাম করতে পারেন।

Nagad app দিয়ে টাকা আয় করতে চাইলে প্রথমে আপনাকে নগদ মোবাইল ব্যাংকিং এ একটি নগগ একাউন্ট খোলতে হবে। তারপর সেই সাথে প্রোফাইলটা সম্পূর্ণ করে অন্যদেরকে রেফার করতে হবে। যাকে রেফার করবেন, সে যদি আপনার রেফার গ্রহণ করে নগদ অ্যাপস ইনস্টল করে,তাহলে সাথে সাথে আপনি রেফারকৃত টাকা পেয়ে যাবেন। আবার অন্যটি হলো – ধরুণ আপনি একটি নির্দিষ্ট পরিমাণ টাকা আপনার নগদ একাউন্টে রেখে দিলেন। এতে করে নগদ কর্তৃপক্ষ কয়েকদিন বা মাস পর আপনাকে মুনাফা হিসেবে নির্দিষ্ট পরিমাণ একটি অর্থ দিয়ে দিলো। এভাবেও আপনি নগদ থেকে টাকা ইনকাম করতে পারেন।

আপনি যদি Nagad app দিয়ে টাকা ইনকাম করতে চান অথবা টাকা ইনকাম করার অ্যাপস হিসেবে  নগদ অ্যাপসকে বিবেচনা করতে চান, তাহলে উপরোক্ত নিয়ম-কানুন মেনে নগদ মোবাইল ব্যাংকিং থেকে টাকা ইনকাম – money income করতে পারেন।

টাকা ইনকাম করার অ্যাপ সম্পর্কে শেষ কথা

টাকা ইনকাম করার অ্যাপ সম্পর্কে শেষ কথা

টাকা ইনকাম করার অ্যাপস সম্পর্কে শেষ কথা হিসেবে বলা যায় যে, আপনারা যদি সত্যিকার অর্থেই এমন কিছু অ্যাপসের নাম জানতে চান, যে অ্যাপসগুলোর মাধ্যমে টাকা ইনকাম করতে চান, তাহলে উপরোক্ত অ্যাপসগুলোকে ফলো করতে পারেন। এখানে যে সকল অ্যাপসগুলো হাইলাইট করা হয়েছে, মূলত সবগুলোই পরীক্ষিত এবং তুলনামূলকভাবে বিশ্বস্ত। আপনারা যদি টাকা ইনকাম করার অন্য আরো  অ্যাপসগুলো সম্পর্কে আইডিয়া নিতে চান, তাহলে দয়া করে আমাদের পূর্বের পোস্টগুলো ফলো করতে পারেন। সেখানে টাকা ইনকাম করার এখাধিক অনেকগুলো অ্যাপস নিয়ে আলোচনা করা হয়েছে। আলোচনা করা হয়েছে মোবাইল অ্যাপসগুলো নিয়ে এবং আরো আলোচনা করা হয়েছে বেশ কিছু বাংলাদেশি মোবাইল অ্যাপসগুলো নিয়ে।যেখানে আপনি টাকা ইনকাম করতে পারবেন সেই অ্যাপসগুলো দ্ধারা। ( ইউটিউব চ্যানেল ভেরিফাই করবেন যেভাবে এবং ফেসবুক ভেরিফাই করবেন যেভাবে সে সম্পর্কে জানুন )

আর অবশ্যই আপনাকে মেইক সিউর করতে হবে যে সকল অ্যাপসগুলো ব্যবহার করবেন টাকা ইনকাম করার জন্য, সেগুলো যাতে ফ্রড না হয়। অন্যথায় সারা মাস বা দিনের পরিশ্রম বিথায় যাবে। তাই সার্বিক দিক বিবেচনা করে যে অ্যাপসগুলোকে টাকা ইনকামের জন্য ব্যবহার করবেন, অবশ্যই জেনে শুনে নিজ দায়িত্বে ব্যবহার করবেন। এখানে যে ১০টি টাকা ইনকামের মোবাইল অ্যাপসগুলোকে তুলে ধরা হয়েছে, সেগুলোকেও ব্যবহার করার পূর্বে আরেকবার পরীক্ষা করে নিবেন। আরেকবার রিভিও গুলো দেখে নিবেন। অন্যথায় কোনো রকম ক্ষতি কিংবা ফ্রড হলে আমরা কোনো রকম দায়ী থাকবো না। তাই যা কিছু করবেন, অবশ্যই নিজ জ্ঞান এবং ভেবে চিন্তে করবেন। আশা করি আজকের পোস্টটি দ্ধারা বেশ ভালো ভাবে উপকৃত হয়েছেন। তাই শুরু করে দিন আজ থেকেই অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম।

টাকা ইনকাম করার অ্যাপ সম্পর্কে আরো জানতে

Leave a Comment